মেইন ম্যেনু

ছক্কার সেঞ্চুরির অপেক্ষায় গেইল

ক্রিকেট বিশ্বে এক পরিচিত নাম ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটের বিজ্ঞাপনে পরিণত হয়েছেন তিনি। প্রতিপক্ষের বোলারদের জন্য সাক্ষাৎ আতঙ্ক। মারমুখো ব্যাটসম্যান হিসেবেই বেশ পরিচিতি তার। টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাতে জ্বলে উঠেছেন তিনি। নিজেদের প্রথম ম্যাচে ৪৮ বলে ১০০ রানের অপরাজিত ইনিংসে ১১টি ছক্কার মার ছিল গেইলের। ম্যাচে তিনি নিজের বিধ্বংসীরূপটা আবারও দেখিয়ে দিলেন ক্রিকেট বিশ্বকে।

তবে এবার এক অনন্য রেকর্ড গড়ার অপেক্ষায় এই ক্যারিবীয় ব্যাটম্যান। আজ (রোববার) ইংল্যান্ডে বিপক্ষে ফাইনাল ম্যাচে মাত্র দুটি ছক্কা হাঁকাতে হবে তাকে। আর তাহলে ছক্কার দিক থেকে সেঞ্চুরি করার ইতিহাস গড়বেন এই তারকা ক্রিকেটার। আজকের ম্যাচটি খেললে দলের হয়ে অর্ধশতক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলবেন তিনি।

যদিও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছক্কার দিক থেকে এখন পর্যন্ত সবার শীর্ষেই আছেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। তার ছয়ের সংখ্যা ৯৮টি। ৯১টি ছক্কা হাঁকিয়ে এরপরেই অবস্থান সম্প্রতি অবসর নেয়া কিউই হার্ডহিটার ব্রেন্ডন ম্যাককালামকে। তালিকায় ৮৩টি ছক্কা নিয়ে তৃতীয়তে আছেন অসি অলরাউন্ডার শেন ওয়াটসন। এছাড়াও তালিকায় আছেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার, পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদির মতো খেলোয়াড়রা।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই