মেইন ম্যেনু

ছক্কাহীন ম্যাচে বিরল রেকর্ড গড়ল ভারত-পাকিস্তান

টি-টোয়েন্টি ম্যাচ মানেই চার-ছক্কার ফুলঝুরি। বোলারদের কাঁদিয়ে ব্যাটসম্যানরা বাউন্ডারি আর ওভারবাউন্ডারিতে রানের বন্যা বইয়ে দেন। কিন্তু মাঝে মাঝে চিত্র পাল্টে যায়। যেরকমটা হয়েছে শনিবার ভারত-পাকিস্তানের ম্যাচে।

মিরপুরে দুই ‘চির শত্রুর’ ম্যাচে একটি ছয়ও হয়নি। ১৮টি বাউন্ডারি হলেও একটিও ওভারবাউন্ডারি হয়নি। টি-টোয়েন্টির এ যুগে বোলারদের এ সাফল্যকে বাহবা দিতেই হয়।

ম্যাচে ভারতীয় বোলাররা একটিও নো বল করেননি। পাকিস্তানের ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান একটি করে নো বল করেন। কিন্তু ফ্রি হিটে ভারতের যুবরাজ সিং একটিকেও হাওয়ায় ভাসিয়ে মাঠের বাইরে পাঠাতে পারেনি। দুটি ফ্রি হিটে মাত্র ১ রান খাতায় যোগ করেন যুবরাজ।

অবশ্য টি-টোয়েন্টিতে এবারই প্রথম এ রকমটি হয়নি। ছক্কাহীন টি-টোয়েন্টি ম্যাচ এর আগে হয়েছে চারটি। সর্বপ্রথম ২০১০ সালের ৪ মে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের ম্যাচটি ছিল ছয়বিহীন। চার হয়েছিল ৮টি। একই বছরের সেপ্টেম্বরে কার্ডিফে ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচটিতে ২৩টি চার হলেও একটিও ছয় আসেনি। ২০১২ সালে কেনিয়া ও আয়ারল্যান্ডের ম্যাচে ও দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের ম্যাচে একটিও ছয় হয়নি।

২০১৫ সালের ২১ নভেম্বর দুবাইয়ে হংকং ও ওমান মুখোমুখি হয়। ১৯ বাউন্ডারির ম্যাচে ছিল না একটিও ওভারবাউন্ডারি। তিনমাস পরে ভারত-পাকিস্তানের ম্যাচে দেখা দেল একই চিত্র।






মন্তব্য চালু নেই