মেইন ম্যেনু

ছবি তোলা ছাড়াও যে ৩টি অবাক কাণ্ড ঘটাতে পারবে আপনার মোবাইল ফোনের ক্যামেরা

মোবাইল ফোন তো আজকাল কথা বলার চেয়ে অন্য কাজে বেশি লাগে। তার মধ্যে আবার সব থেকে বেশি লাগে ছবি তোলার কাজে। কিন্তু আরও তিনটি মজার ও অবাক করা কাজ করতে পারে মোবাইল ফোনের ক্যামেরাটি।

ছবিতে অনুবাদ : মেনু কার্ড কিংবা সাইন বোর্ডে বিদেশি ভাষায় লেখা আপনি পড়তে পারছেন না বা মানে বুঝতে পারছেন না? দোভাষি হিসেবে সাহায্য করবে আপনার মোবাইল ফোনের ক্যামেরা। TextGrabber, Translator, WayGo— এই তিনটি অ্যাপের একটি থাকতে হবে আপনার স্মার্টফোনে। এর পরে অচেনা ভাষার দিকে ক্যামরা তাক করলেই গুগ‌্ল ট্রান্সলেটের-এর মাধ্যমে ক্যামেরার স্ক্রিনে দেখা যাবে আপনার পছন্দের ভাষায় অনুদিত ছবি।

স্ক্যানার : আপনার ক্যামেরাকে আপনি স্ক্যানার হিসেবে ব্যবহার করতেই পারেন। স্ক্যান করার পরে সেই ফাইলটিকে আপনি চাইলে এডিটও করতে পারবেন। এর জন্য দরকার CamScanner বা Scanbot-এর মতো অ্যাপ। এই অ্যাপ আপনার মোবাইল ফোনে থাকলে মুহূর্তের মাধ্যমে কোনও দরকারি নথি স্ক্যান করে ডিজিটাল ফর্মে সেভ করে রাখতে পারবেন, প্রয়োজনে অন্যকে পাঠাতেও পারবেন।

মহাকাশ দর্শন : না, আর টেলিস্কোপ দরকার নেই। আপনি আকাশ দেখতে চাইলে আপনার ভাল বন্ধু হয়ে উঠতে পারে আপনার স্মার্টফোনটি। তার আগে দরকার Wikitude, Blippar, SkyView-এর মতো একটি অ্যাপ। এবার আকাশের যে তারা বা তারামণ্ডলকে আপনি দেখতে চাইছেন তার দিকে ক্যামেরাটি তাক করলেই আপনার মোবাইলের স্ক্রিনে স্পষ্ট হয়ে উঠবে রাতের আকাশ। সূত্র : এবেলা






মন্তব্য চালু নেই