মেইন ম্যেনু

ছবি দেখা যাবে কোর্ট পিনে

ফোনে ভালো একটি জেপিজি অথবা জিআইএফ ফরম্যাটের ছবি আছে। হঠাৎ সেটি দেখতে ইচ্ছে করছে আপনার। কিন্তু পকেট থেকে মোবাইল বের করতে ইচ্ছে করছে না। কি করা যায়? সমস্যা সমাধানে সুইডেনের স্টকহোমের একটি প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান নতুন একটি স্মার্ট পিন বানিয়েছে যা দিয়ে যে কোন ছবি বা জিআইএফ ফাইল দেখা যাবে।

এই পিনে রয়েছে একটি পাতলা এলইডি স্ক্রিন।এটি তারহীন ভাবে অ্যাপসের মাধ্যমে আপনার স্মার্টফোনের সাথে সংযুক্ত হবে। পিনটি দেখতে ব্যাজের মতো যা প্রাথমিক বিদ্যালয়গুলোতে পড়া হতো। অ্যাপসটি দিয়ে আপনি পিনটির ওয়ালপেপারও পরিবর্তন করতে পারবেন। এই ডিভাইসটি একবার চার্জে ৭৪ ঘণ্টা পর্যন্ত চলতে পারে যদি শুধু স্থির চিত্র দেখা হয়।

তবে জিআইএফ ফরম্যাটের কোন চিত্র দেখলে ডিজিটাল পিনের চার্জের স্থায়ীত্ব ২ ঘন্টা ৫০ মিনিট। মাইক্রো ইউএসবি ক্যাবলের সাহায্যে পিনটি চার্জ দেয়া যায়।

পরিধানযোগ্য ডিভাইসগুলোর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। শার্টের অথবা টি-শার্টে ঝুলিয়ে রাখা এই ডিজিটাল পিনগুলোর সাধারণ মূল্য হবে ৯৯ ডলার। তবে এখনও পর্যন্ত এই ডিভাইসটি কনসেপ্ট পর্যায়ে রয়েছে।

নতুন উদ্যোক্তা হিসেবে ৭৫ হাজার ডলার পেলে এই ডিভাইসটি বাণিজ্যিকভাবে উৎপাদন করা সম্ভব বলে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানে দায়িত্বরত কর্মকর্তা। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ৭ হাজার ৯০০ টাকা।






মন্তব্য চালু নেই