মেইন ম্যেনু

ছাগলের দামে গরু!

ছাগলের দামে মিলে গরু। মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী সীমান্তে আটক করা ৮টি গরু নিলামে বিক্রি করা হয়েছে। গরুগুলোর দাম মাত্র ৯৭ হাজার টাকা।

গত সোমবার মেহেরপুর কাস্টমস কর্তৃপক্ষ গরুগুলো নিলামে তোলে। কাস্টমস কর্তৃপক্ষের দাবি, সর্বোচ্চ দরদাতার কাছে গরুগুলো বিক্রি করা হয়েছে।

তবে বাজারে প্রতিটি গরুর মূল্য ৩৫ থেকে ৪০ হাজার টাকা বলে দাবি স্থানীয়দের। এলাকাবাসী বলছেন, ছাগলের দামে গরুগুলো বিক্রি করা হলো।

কাথুলী ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মনোহর জানান, কাথুলী সীমান্ত এলাকা থেকে রোববার সকালে ৮টি গরু আটক করে কাস্টমসে জমা দেয়া হয়।

প্রতিটি গরুর আনুমানিক মূল্য নির্ধারণ করা হয় ৩৫ হাজার টাকা। সোমবার সকালে কাথুলী বিজিবি ক্যাম্পে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে গরুগুলো নিলামে তোলে কাস্টমস কর্তৃপক্ষ।

মেহেরপুর শহরের কয়েকজনসহ এলাকার ছয় ব্যবসায়ী নিলামে অংশ নেন। নিলামে ৮টি গরুর সর্বোচ্চ দাম ওঠে ৯৭ হাজার টাকা। এ ক্ষেত্রে কোনো নিগোসিয়েশন হয়েছে কি-না জানেন না বলে জানান কাথুলী ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মনোহর।

স্থানীয় ব্যবসায়ীদের অনেকেই জানান, যেখানে ৮টি গরুর বর্তমান বাজার মূল্য প্রায় আড়াই লাখ টাকা, সেখানে মাত্র ৯৭ হাজার টাকায় বিক্রি করা হলো কি করে? এতে সরকার বড় অঙ্কের রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে।

কাস্টমস বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা নুরন্নবী চৌধুরী জানান, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে গরুগুলো নিলামে তোলা হয়। গরুর বাজারমূল্যের ৬০ ভাগের বেশি দাম পাওয়ায় কাস্টমস আইনে গরুগুলো বিক্রি করা হয়েছে। কোনো গরু ব্যবসায়ীর সাথে সমঝোতা হয়নি বলে জানান তিনি।






মন্তব্য চালু নেই