মেইন ম্যেনু

ছাত্রজোটের অবরোধে পুলিশের লাঠিচার্জ, আটক ১০

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে ও খুনিদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রান্তিক গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যে। এ সময় মহাসড়ক থেকে তাদের সরিয়ে দিতে পুলিশ লাঠিচার্জ করেছে। আটক করা হয়েছে ছাত্রজোটের ১০ নেতাকর্মীকে।

জানা গেছে, প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ডাকে আজ সকাল থেকে দেশব্যাপী আধাবেলা হরতাল চলছে। হরতালের সমর্থনে সকাল সাড়ে ছয়টা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রান্তিক গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে ছাত্রজোটের নেতা-কর্মীরা। এর ফলে রাস্তার দুই পাশে শত শত বাস, ট্রাক, মিনিবাস আটকা পড়ে। পরে পুলিশ আন্দোলনকারীদের লাঠিচার্জ করলে বেশ কয়েকজন আহত হন।

পরে ঘটনাস্থল থেকে ছাত্রজোটের ১০ নেতা-কর্মীকে পুলিশ আটক করেছে বলে ছাত্রফ্রন্টের জাবি শাখার সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম জানিয়েছেন।

এ ব্যাপারে আশুলিয়া থানা উপ-পরিদর্শক (এসআই) মহসিন কাদের বলেন, সড়ক অবরোধ করে রাখলে আমরা তাদের সেখান থেকে সরিয়ে দিয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।






মন্তব্য চালু নেই