মেইন ম্যেনু

রাজশাহী কলেজের হোস্টেলে ছাত্রলীগের আগুন

ছাত্রলীগের এক কর্মীকে মারপিটের জের ধরে সংগঠনের নেতাকর্মীরা রাজশাহী কলেজের দুটি ছাত্র হোস্টেলে ছাত্রদল নেতাদের নিয়ন্ত্রিত কয়েকটি কক্ষে অগ্নিসংযোগ করেছেন।

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে কলেজের বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ও বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল হোস্টেলে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কলেজের কয়েকজন প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী জানান, পূর্ববিরোধের জের ধরে রাজশাহী কলেজ ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী মঙ্গলবার দুপুর ২টার দিকে ছাত্রলীগকর্মী ও কলেজের রসায়ন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহিনুর রেজা শাহিনকে ছাত্র হোস্টেলে তুলে নিয়ে যান। সেখানে কলেজ ছাত্রদলের সভাপতি মোর্ত্তজা ফাহিম ও সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ তাঁকে মারপিট করে সেখানে ফেলে রেখে চলে যান। ছাত্রদল নেতারা চলে যাওয়ার পর শিক্ষার্থীরা আহত ছাত্রলীগকর্মীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

image_155967_0 (1)

এ খবর ছড়িয়ে পড়লে দুপুর আড়াইটার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা হোস্টেল দুটিতে গিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের খুঁজতে থাকেন। সেখানে তাঁদের না পেয়ে হোস্টেল দুটির ছাত্রদল নিয়ন্ত্রিত কয়েকটি কক্ষে আগুন ধরিয়ে দেন তাঁরা। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান জানান, কলেজ ক্যাম্পাসে উত্তেজনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। সংঘর্ষ এড়াতে কলেজে এখনো পুলিশ রয়েছে।

রাজশাহী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক নূর মোহাম্মদ সিয়াম জানান, কোনো কারণ ছাড়াই ছাত্রলীগকর্মী শাহিনুর রেজা শাহিনকে হোস্টেলে তুলে নিয়ে কলেজ ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক মারপিট করেছেন। শাহিনকে যাঁরা মারপিট করেছেন, অবিলম্বে তাঁদের গ্রেপ্তার করতে হবে। তাঁদের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে হবে।

এ ব্যাপারে রাজশাহী কলেজ ছাত্রদলের সভাপতি মোর্ত্তজা ফাহিম ও সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাঁদের পাওয়া যায়নি।

1463484171-raj-3

এদিকে দলের কর্মীকে পিটিয়ে আহত করার প্রতিবাদে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রলীগ। বেলা ৩টার দিকে তারা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। পরে প্রতিবাদ সমাবেশে তারা ছাত্রদল নেতাকর্মীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানায়।

সমাবেশে রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক রাজীব হাসান, রাজশাহী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক নূর মোহাম্মদ সিয়াম, যুগ্ম সম্পাদক নাইম ইসলাম প্রমুখ বক্তব্য দেন।






মন্তব্য চালু নেই