মেইন ম্যেনু

ছাত্রলীগ মানেই অপকর্ম, এটা ভাবা অন্যায়

ছাত্রলীগ মানেই হলো দখল, টেন্ডারবাজি, দুনীর্তিসহ সব অপকর্ম করে এমনটা ভাবা অন্যায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আশরাফ এ কথা বলেন। শেখ ফজিলাতুননেছা মুজিব ও শেখ কামালের জন্মদিন উপলক্ষে এ সভার আয়োজন করে ছাত্রলীগ।

আশরাফুল ইসলাম বলেন, আমাদের সময় ছাত্র রাজনীতির স্বর্ণযুগ ছিল। কিন্তু আজকে তথাকথিত সুশীল সমাজ ও বর্তমান প্রেক্ষাপটে ছাত্র রাজনীতি করা কঠিন হয়ে পড়েছে।

তিনি বলেন, আমাদের রাজনীতি শুরু ছাত্রলীগের মধ্য দিয়ে। সেই কারণেই আজকে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এটা ছাত্রলীগের রাজনীতির চর্চার মধ্য দিয়েই এসেছে। ছাত্রলীগ থেকে রাজনীতির প্রশিক্ষণ হয়। নতুন নতুন জাতীয় নেতৃত্ব সৃষ্টি হয়। আমারা অনেকেই ছাত্রলীগকে নিয়ে টিটকারি করি। তারা অল্প বয়সী। তারা ভুল করতেই পারে।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, সারা দেশের মানুষ অত্যন্ত সম্মানের সঙ্গে শোকের মাসের কর্মসূচি পালন করছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ কোনোদিন স্বাধীন হতো না। অনেকই বলেন ‘কেন হতো না’আমি বলব, স্বাধীনতার পর এখন পর্যন্ত বঙ্গবন্ধুর মতো কোনো নেতা আসেনি।

তিনি বলেন, রাজনীতিতে ষড়যন্ত্রসহ প্রত্যেকটা ঘটনা থেকে উপলব্ধি করতে পারবেন আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বেই আজকে এই অবস্থায় এসেছে। ভাগ্যের কারণে শেখ হাসিনা ও শেখ রেহানা জীবিত আছেন।

শেখ কামালের স্মৃতিচারণ করে আশরাফ বলেন, কামাল ভাইয়ের সঙ্গে আমার দীর্ঘ স্মৃতি রয়েছে। সে আমার বন্ধু।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন র. আ. ম. মোক্তাদির চৌধুরী এমপি, ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীম প্রমুখ।






মন্তব্য চালু নেই