মেইন ম্যেনু

ছাত্রীর যৌন হেনস্তা, উত্তাল আহসানউল্লাহ ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয়ের সহকারী এক প্রক্টরের (সিনিয়র শিক্ষক) বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে বিক্ষোভে ফেটে পড়ে বেসরকারি আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ওই শিক্ষককে বরখাস্তসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীর তেজগাঁওয়ের ক্যাম্পাসে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা। এ কারণে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস পরীক্ষা বন্ধ রয়েছে। সহকারী প্রক্টরের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের শ্লোগান দিচ্ছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম জানান, সহকারী প্রক্টরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে কয়েকদিন ধরে প্রচারণা চালাচ্ছিল শিক্ষার্থীদের একটি অংশ। এরই অংশ হিসেবে আজ সকালে ক্যাম্পাসে অবস্থান নিয়ে ওই শিক্ষকের বিচারের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

তবে অভিযুক্ত শিক্ষক তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে এবং একটি মহল তার ক্ষতির চেষ্টা করছে উল্লেখ করে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন বলে জানান তিনি।সম্প্রতি এক শিক্ষার্থী অভিযোগ করেছেন যে, বিশ্ববিদ্যালয়ের এক সিনিয়র শিক্ষক যৌন হয়রানির চেষ্টা চালায়। এমনকি পরবর্তীতে তাকে নানাভাবে হুমকি-ধমকি দেয় ।

বিশ্ববিদ্যালয়ে এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না উল্লেখ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলছেন, ভবিষ্যৎ প্রজন্ম ও বর্তমান শিক্ষার্থীদের স্বার্থে সকলে এক জোট হয়ে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে তারা বদ্ধপরিকর এবং এই শিক্ষকের বিরুদ্ধে যথাযথ তদন্ত করে ব্যবস্থা নিতে হবে বলে তারা দাবি করেন।






মন্তব্য চালু নেই