মেইন ম্যেনু

ছিট মহলে জাতীয় পতাকা

অবশেষে সব বাধা অতিক্রম করে বিজয় দিবস পালন করলো দীর্ঘ ৬৮ বছর বন্দি থাকা উভয় দেশের ১৬২ ছিটমহলের হাজারো মানুষ।

শনিবার সকাল ৬টায় লালমনিরহাটের উত্তর গোতামারী ছিটমহলে সরকারের প্রতিনিধি হিসেবে লাল-সবুজের জাতীয় পতাকা উত্তোলন করেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাবুবুর রহমান। সেই সঙ্গে গোতামারীতে পরপর লাল-সবুজের পতাকা উড়তে শুরু করে।

এ সময় অন্বেষা শিল্পী সংস্কৃতি গোষ্ঠীর পক্ষ থেকে বাদ্যযন্ত্রের তালে তালে জাতীয় সংগীত পরিবেশন করেন সদ্য মুক্তি পাওয়া ছিটবাসী।

জাতীয় পতাকা উত্তোলন ও সম্মিলিতভাবে জাতীয় সংগীত গাইতে রাতভর জেগে ছিলেন ৬৮ বছরের বন্দিদশা থেকে সদ্য মুক্তি পাওয়া মানুষগুলো। রাতভর আনন্দ উল্লাস করে শনিবার ভোরে জাতীয় পতাকা উড়িয়ে মনের আনন্দে জাতীয় সংগীত পরিবেশন করে নিজেদের ধন্য মনে করছেন তারা।

LALMONIRHATএর মধ্য দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের ভেতরে ১১১টি ছিটমহলে সরকারিভাবে উত্তোলন করা হলো জাতীয় পতাকা, জানানো হলো শ্রদ্ধা।

উত্তর গোতামারীতে জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন প্রধান, কালীগঞ্জ কেইউপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদুজামান আহম্মেদ, স্থানীয় প্রবীণ ছকবর আলী প্রমুখ।






মন্তব্য চালু নেই