মেইন ম্যেনু

ছুটির দিনে বাণিজ্য মেলায় উপচেপড়া ভিড়

জমে উঠতে শুরু করেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলার শুরুর সপ্তাহের মাথায় প্রথম ছুটির দিন শুক্রবার মেলায় উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। মেলায় বেড়েছে কেনাকাটার পরিমাণও। এতে খুশি বিক্রেতারাও।

তবে দর্শনার্থীদের কেনাকাটার চেয়ে ঘুরে দেখার প্রতিই মনোযোগ বেশি। কোকারেজ ও ফার্নিসার সামগ্রীর স্টলে ভিড় একটু বেশি লক্ষ করা গেছে। আর তরুণ-তরুণীরা পোশাক ও প্রসাধনীর স্টলে ঘুরে ঘুরে পছন্দের পণ্য দেখছেন এবং কিনছেন।

রাজধানীর পরিবাগ থেকে মেলায় ঘুরতে আসা আসমা হাসান জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় মেলা ঘুরে দেখতে এসেছেন। কোনো কিছু পছন্দ হলে কেনাকাটা করবেন।

ওয়ালটনের প্যাভিলিয়ন ম্যানেজার আকরামুজ্জামান অপু বলেন, অন্যান্য দিন মেলায় দর্শনার্থী কম থাকলেও ওয়ালটন প্যাভিলিয়নে ভিড় থাকে। আজ সাপ্তাহিক ছুটি, তাই ক্রেতা-দর্শনার্থীর ভিড় বেড়েছে।

এবার রাজনৈতিক অস্থিরতা না থাকায় মেলায় বেচাকেনা ভালো হবে বলেও মনে করেন তিনি।

শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিম পাশে ১ জানুয়ারি শুরু হয়েছে এই মেলা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা।

এ বছর বাণিজ্য মেলায় ১৩ ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, জেনারেল প্যাভিলিয়ন ১০টি, রিজার্ভ প্যাভিলিয়ন ৩টি ও ফরেন প্যাভিলিয়ন ৩৮টি। এ ছাড়া থাকছে প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৬টি, জেনারেল মিনি প্যাভিলিয়ন ১৩টি, রিজার্ভ মিনি প্যাভিলিয়ন ৬টি, ফুডস্টল ২৫টি ও রেস্টুরেন্ট ৫টি।






মন্তব্য চালু নেই