মেইন ম্যেনু

ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ

গতকালই শেষ হয়েছে ঈদের তিনদিনের ছুটি। আজ থেকেই খুলছে সরকারি অফিস-আদালত। যারা ঈদের বাড়তি ছুটি নেননি তারা ফিরতে শুরু করেছে কর্মস্থলে।

ঈদ ছুটি শেষে আজ সোমবার থেকে আফিস-আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে।

সকাল থেকেই রাজধানীর কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং বাস টার্মিনালগুলোতে ঢাকায় ফেরা মানুষের চাপ দেখা গেছে। তবে বৃষ্টিতে গ্রামের পথঘাট কাঁদামাটিতে সয়লাব থাকায় ঈদের আনন্দ তেমন উপভোগ করতে পারেননি অনেকেই।

ঈদের আগে দেশের প্রধান মহাসড়কগুলো ছিল যানজটের দখলে। এর মধ্যে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যাত্রীদের। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-খুলনা ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের কারণে যাত্রী ভোগান্তি চরমে ওঠে। তবে ফেরার পথে এখনো তা লক্ষ্য করা যাচ্ছে না।

আজ এবং আগামীকাল মঙ্গলবার যাত্রীদের চাপ বেশি থাকবে বলে ধারণা বাস মালিক ও চালকদের।

এদিকে বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক জয়নাল আবেদিন (সদরঘাট বন্দর) জানান, সদরঘাট থেকে প্রতিদিন প্রায় ৪৪টি রুটে ১৬০-১৭০টি লঞ্চ চলাচল করে। গতকাল রাত থেকেই মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছে। আজ ও আগামীকাল এই চাপ আরো বাড়বে।

রেলওয়ের সূত্রে জানা গেছে, ঈদের দিন কমলাপুর রেল স্টেশনে আশা যাওয়া বন্ধ থাকলেও গতকাল থেকে কমলাপুর রেলস্টেশনে বিভিন্ন রুটের ট্রেন কমলাপুরে আসছে এবং যথা নিয়মেই ছেড়ে যাচ্ছে। তবে আজ সকালের ট্রেনে ঢাকায় অনেক যাত্রী নেমেছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, ঈদের আগের ৫ দিন এবং আজ থেকে সাতদিন পর্যন্ত অতিরিক্ত চাপ সামলাতে বাড়তি ট্রেনের ব্যবস্থা রাখা হয়েছে। আজ থেকেই ঢাকায় আসা যাত্রীদের চাপ শুরু হয়েছে।






মন্তব্য চালু নেই