মেইন ম্যেনু

ছয়বারের প্রচেষ্টায় ধরা অবিশ্বাস্য একটি ক্যাচ (ভিডিও)

ঘড়ির কাটায় সওয়ার হয়ে চলে যায় সময়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে সবকিছুই বদলে যায়। বদলে যাচ্ছে ক্রিকেটও। টেস্ট এবং ওয়ানডেকে পেছনে ফেলে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে টি-টোয়েন্টি। ছোট্ট ভার্সনের এই ক্রিকেটের প্রত্যেক পরতে পরতে ছড়িয়ে থাকে উত্তেজনা। মারমার-কাটকাট অবস্থা।

স্টেডিয়ামে চার-ছক্কার ঝড় ওঠে। তাতে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে অনেক নতুন নতুন ঘটনা ও দৃষ্টান্তের সৃষ্টি হয়। তেমনই একটি নতুন ঘটনা ঘটেছে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি সিরিজে। যেখানে দুইজন ফিল্ডার ছয়বারের প্রচেষ্টার একটি ক্যাচ ধরতে সক্ষম হয়েছেন। যা ক্রিকেটের ইতিহাসে নতুন নজির।

চেস্টার-লি-স্ট্রিটে মুখোমুখি ল্যাঙ্কাশায়ার ও ডারহাম। ম্যাচের শেষ দিকে জয়ের জন্য ল্যাঙ্কাশায়ারের ১৭ বলে ১২ রান প্রয়োজন। এমন সময় ল্যাঙ্কাশায়ারের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান জেমস ফকনার ডারহামের উসমান আরশাদের বলে স্লগ সুইপ্ট শট খেলেন।

বলটি মিড-উইকেটে দাঁড়িয়ে থাকা ডারহামের ফিল্ডার রায়ান প্রিঙ্গলের কাছে চলে যায়। প্রিঙ্গল খানিকটা দৌড়ে গিয়ে ক্যাচটি লুফে নেন। কিন্তু তার শরীর বাউন্ডারি লাইনের দিকে দ্রুত ধাবিত হচ্ছিল।

তার বাম হাতটি বাউন্ডারি লাইন ছুঁই ছুঁই অবস্থায় বলটি তিনি বাতাসে ছুড়ে দেন। আরেক ফিল্ডার স্কট ব্রোথউইক সেটিকে পাঁচবারের প্রচেষ্টায় তালুবন্দি করেন। কী বিশ্বাস হচ্ছে না? চলুন ভিডিওতে দেখা যাক :

cat catc






মন্তব্য চালু নেই