মেইন ম্যেনু

ছয় বল, ছয় উইকেট, সবাই বোল্ড

ব্যাট-বলের খেলা ক্রিকেট। কত কিছুই না ঘটে থাকে এই খেলায়। ব্যাটসম্যানরা পিটিয়ে দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছেন। এর মাঝে হঠাৎ বোলারের তাণ্ডব। এক ওভারে দুই-তিন জন ব্যাটসম্যান সাজঘরে। নিরুত্তাপ ম্যাচে আবারও ছড়ায় উত্তেজনা।

ক্রিকেটে এমন ঘটনা তো প্রায়ই দেখা যায়। কিন্তু এক ওভারে ছয় উইকেট! ক্রিকেট বিশ্বে এমন বিরল ঘটনার জন্ম দিয়েছেন লুক মার্শ। নিউজিল্যান্ডের এ ক্ষুদে বোলারের বয়স মাত্র ৮ বছর! নিউজিল্যান্ডের শীর্ষস্থানীয় গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে তার এ কীর্তির কথা তুলে ধরেছে।

ডুনেডিনের এ শিশু গত শুক্রবার মন্টেসিল্লোতে স্থানীয় কাইকোরাই এবং টাইয়েরির ম্যাচে এ কীর্তি গড়েন।

ম্যাচের পরদিন শনিবার ছিল শিশুটির নবম জন্মবার্ষিকী। আর দিনটি উদযাপনের জন্য ম্যাচের আগে তার বাবা টনি একটি শর্ত বেঁধে দিয়েছিলেন।

শুক্রবারের ম্যাচে লুক মার্শ ৩ উইকেট পেলেই জন্মদিন উদযাপন করা হবে। এ শর্ত যে ছোটই হয়েছে তার জন্য সে প্রমাণই যেন দিলেন লুক মার্শ।

মাঠে নেমেই তাই কাইকোরাই দলের এ শিশু ৮ উইকেট সংগ্রহ করেছেন দুই ওভারে। আর প্রথম ওভারে দুই উইকেট হারানো প্রতিপক্ষ টাইয়েরি পরবর্তী দুই ওভারে মাত্র ১ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।

ব্রুকবেলি স্কুলের এ শিক্ষার্থী এমন কীর্তি গড়ার পর নিজের রহস্য সম্পর্ক জানালেন, বলকে উইকেটে সঠিক লাইনে ঘুরানোর দিকেই তার মনোযোগ থাকে।

তিন বছর ধরে ক্রিকেট খেলা এ শিশু বর্তমানে গ্রেড থ্রিতে খেলছে। আর এক ওভারে ৬ উইকেট নিয়ে শোরগোল ফেলে দেওয়া এ ডানহাতি এ পেসারকে এখন দলে নিতে ডুনেডিনের একটি দলেও ডাকা হয়েছে বাছাইয়ের জন্য।






মন্তব্য চালু নেই