মেইন ম্যেনু

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরকারের আচরণের মিল আছে : রিজভী

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে বর্তমান সরকারের আচরণের হুবহু মিল আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহীর শালবাগান এলাকায় নিহত অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর পরিবারকে সমবেদনা জানানো শেষে তিনি এ মন্তব্য করেন।

এসময় রিজভী বলেন, জঙ্গিরা যেমন যে মতাদর্শে বিশ্বাস করে সেটা ছাড়া অন্য মতাদর্শকে বরদাস্ত করে না। অন্যদের হত্যা করে, রক্তপাত ঘটায়। তেমনি এই সরকার গণতন্ত্রের নূন্যতম নিয়মকে মান্য না করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। তারা সরকারের সমালোচনা সহ্য করে না, বিরোধী সহ্য করতে পারে না। বিচার বর্হিভূত হত্যা, গুপ্ত হত্যা, গুম ও খুনই হচ্ছে এই সরকারের শাসন পরিচালনার অন্যতম শর্ত।

তিনি অধ্যাপক রেজাউল হত্যার প্রকৃত খুনিদের গ্রেফতার দাবি করে বলেন, মানুষকে বিভ্রান্ত ও জনদৃষ্টিকে ঝাপসা করার জন্যে নয়, প্রকৃত হত্যাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি বলেন, আমি এসেছি, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সহমর্মিতা ও শোকবার্তা নিয়ে। যদিও এ ঘটনার পরপরই দলের পক্ষ থেকে শোকবাণী দেয়া হয়েছে। তারপরও ঢাকা থেকে তিনি (খালেদা জিয়া) আমাকে পাঠিয়েছেন। তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের জীবন এভাবে চলে যাবে, এটা কখনো কাম্য হতে পারে না।

রুহুল কবির রিজভী আরো বলেন, আজকে চারদিকে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে, নৈরাজ্য ও অন্ধকারের মধ্যে দেশ নিপতিত হয়েছে। এখন চারদিকে হত্যা এবং রক্তপাত। এটাই এ দেশের রাজনৈতিক সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে। এই রকম পরিস্থিতির মধ্যে কারো কোনো নিরাপত্তা নেই।

আজকে যে জঙ্গিদের কথা বলা হচ্ছে, দীর্ঘদিন ধরে এরা একের পর এক মানবতাবিরোধী, সভ্যতা ও সংস্কৃতি বিরোধী জঘণ্য কর্মকাণ্ড করেছে। অথচ এই সরকার, যার হাতে রাষ্ট্রের সকল সরঞ্জাম গোয়েন্দা বাহিনী, পুলিশ, র্যা ব, আইন প্রয়োগকারী সংস্থা রয়েছে তারা এখন পর্যন্ত এদের খুঁজে বের করতে পারেনি।

বর্তমান সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, এরা নিজেদের বেশি সেক্যুলার দাবি করে, ধর্মনিরপেক্ষ দাবি করে কিন্তু এদের সময় সবচেয়ে বেশি ধর্মের উপর আঘাত করা হচ্ছে।

এ সময় রাজশাহী মহানর বিএনপির সভাপতি মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, নিহত অধ্যাপক রেজাউল করিমের স্ত্রী হোসনে আরা ও মেয়ে রিজওয়ান হাসিন শতভিসহ অন্যরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই