মেইন ম্যেনু

জঙ্গিদের বাড়িভাড়া: নর্থ সাউথের প্রোভিসিসহ আটক ৩

গুলশানের রেস্টুরেন্টে জঙ্গি হামলায় জড়িতদের বাড়ি ভাড়া দেয়ার আগে তাদের নাম ঠিকানাসহ তথ্য না রাখায় নর্থ সাউথ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত সহউপাচার্যসহ (প্রোভিসি) তিনজনকে আটক করেছে পুলিশ।

শনিবার বিকেল ৫টায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট রাজধানীর শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন- ভারপ্রাপ্ত প্রোভিসি গিয়াস উদ্দিন আহসান, তার ভাগ্নে আলম চৌধুরী এবং ভবনের ব্যবস্থাপক মাহবুবুর রহমান তুহিন।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমানের কাছে জানতে চাইলে বলেন, এ ব্যাপারে তার কাছে কোনো তথ্য জানা নেই।

যদিও একটি গণমাধ্যমের কাছে তিনি আটকের তথ্য স্বীকার করে বক্তব্য দিয়েছেন।

তিনি বলেছেন, গুলশান হামলার জঙ্গিরা বসুন্ধরা আবাসিক এলাকার ছয় নম্বর সড়ক ব্লক ই এর টেনামেন্ট-তিন-এর ফ্ল্যাট এ/৬ এ একত্রিত হয়েছিল। গত ১৬ মে ফ্ল্যাটটি জঙ্গিদের সহযোগীরা ভাড়া নিয়েছিল। হামলার পর তারা দ্রুত বাসা ছেড়ে পালিয়ে যায়। ওই বাসা থেকে বালুভর্তি কার্টন ও তাদের পরিধেয় বস্ত্রসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বালুভর্তি এসব কার্টনে হামলায় ব্যবহৃত গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করছে পুলিশ।

ডিসি আরো বলেন, ফ্ল্যাটটির মালিক গিয়াস উদ্দিন আহসান। ভাড়া দেয়ার দায়িত্ব ছিল তার ভাগ্নে আলম ও ভবনের ব্যবস্থাপকের ওপর। কিন্তু তারা ভাড়াটিয়াদের কোনো তথ্য রাখেননি। যেখানে ভাড়াটিয়াদের তথ্য রাখার জন্য ডিএমপির পক্ষ থেকে নির্দেশনা রয়েছে।

পরে রাত ১১টার দিকে ডিসি মাসুদুর রহমান বলেন, তিনি পরে জানতে পেরেছেন বসুন্ধরা এলাকা থেকে তাদের আটক করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।






মন্তব্য চালু নেই