মেইন ম্যেনু

‘জঙ্গিবাদের মদদদাতা, ইন্ধনদাতা ও আশ্রয়দাতাদের খুঁজে বের করা হবে’

বাংলাদেশে জঙ্গিবাদের মদদদাতা, ইন্ধনদাতা, আশ্রয়দাতাদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত ‘হ্যালো সিটি’ অ্যাপসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

অ্যাপসটিতে সাধারণ মানুষ পুলিশকে ট্রান্সন্যাশনাল ক্রাইম, সাইবার ক্রাইম, মাদক, অস্ত্র-গোলাবারুদ ও জঙ্গিদের তথ্য দিতে পারবেন।

জঙ্গিবাদ মোকাবেলায় ‘হ্যালো সিটি’ অ্যাপসের মাধ্যমে দেশবাসীর কাছে তথ্য চেয়ে এর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী হ্যালো সিটি অ্যাপসের মাধ্যমে সাধারণ মানুষকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সম্পর্কে তথ্য দিতে আহ্বান জানান।

কাউন্টার টেরোরিজমের ‘হ্যালো সিটি’ অ্যাপসের মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ সম্পর্কে তথ্য দেয়ার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের কোনো স্থান নেই। জঙ্গিবাদের মদদদাতা ও অর্থের যোগানদাতাদের খুঁজের বের করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদের মদদদাতা, পৃষ্ঠপোষককারীদের গ্রেফতারে কাজ করছে পুলিশ। সরকার সারাদেশকে নিরাপদ রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। এ জন্য বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছে তারা।

বর্তমান আইজিপি, ডিএমপি কমিশনার দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। কাউন্টার টেরোরিজম ইউনিট অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালনা করছেন। আশা করছি কাউন্টার টেরোরিজম ইউনিটটি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে সফল হবে।

মন্ত্রী বলেন, গুলশানের হালি আর্টিসান ও শোলাকিয়ার ঘটনায় পুলিশ অত্যন্ত সাহসিকতা দেখিয়েছে। ৪ সাহসী পুলিশ সদস্য নিজেদের জীবন দিয়ে জঙ্গি হামলা মোকাবেলা করেছেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান ও সিটি প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।






মন্তব্য চালু নেই