মেইন ম্যেনু

জঙ্গিবাদ ইস্যু : ২৩ জুলাই পাবলিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বৈঠক

শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ প্রতিরোধে কঠোর অবস্থান নিয়েছে সরকার। শিক্ষার্থীদের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রেক্ষাপটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পর পাবলিক বা সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষকদের ডেকেছে সরকার।

আগামী ২৩ জুলাই শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শীর্ষ ব্যক্তিদের সঙ্গে বৈঠকে বসবে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ওই বৈঠকে সভাপতিত্ব করার কথা রয়েছে।

এ ছাড়া বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানসহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, কয়েকজন সিনিয়র শিক্ষক, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ও মহাসচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বৈঠকে জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় সম্পর্কে সরকারের দিক নির্দেশনা পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের কাছে তুলে ধরা হবে।

মঙ্গলবার ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সঙ্গে বৈঠক করে শিক্ষামন্ত্রী বৈঠকের তারিখ নির্ধারণ করেন।

একই উদ্দেশে আগামী ১৭ জুলাই দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয় ও ঢাকার ইংরেজি মাধ্যমের স্কুলকে নিয়ে বৈঠক ডাকা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এ সভা আয়োজনে সহযোগিতা করছে শিক্ষা মন্ত্রণালয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৈঠকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রাস্টি বোর্ডের সদস্য, প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক, মালিক ও পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থী প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।






মন্তব্য চালু নেই