মেইন ম্যেনু

জঙ্গিবাদ র্নিমূলে সরকার বদ্ধপরিকর : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরা প্রতিনিধি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, যে কোন মূল্যে জঙ্গিবাদ র্নিমূল করতে সরকার বদ্ধপরিকর। কোন ধর্মেই নির্দোষ মানুষকে হত্যার অনুমতি দেয়নি উল্লেখ করে তিনি বলেন, এ দেশের সকল ধর্মের মানুষ এক সাথে শান্তিতে বসবাস করে আসছে। এখানে জঙ্গিবাদের কোন স্থান নেই।

তিনি বুধবার সন্ধ্যায় মাগুরা আসাদুজ্জামান মিলনায়তনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবের অনুকুলে অনুদানের চেক বিতরণ ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় জেলা প্রশাসক মাহবুবর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমল হক, সহকারি পুলিশ সুপার সার্কেল সুদর্শন কুমার রায়, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রব্বানী প্রমুখ।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরো বলেন, একটি বিশেষ গোষ্ঠি তরুনদের জঙ্গিবাদের দিকে ঠেলে দেয়ার চেষ্টা করছে। কারা এদের মদতদাতা তা খুঁজে বের করা হচ্ছে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের আরো সচেতন হতে হবে। পারিবারিক বন্ধন আরো দৃঢ় করতে হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সচেতন করে হবে।

অনুষ্ঠানে ৯৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবের অনুকুলে সর্বোচ্চ ১ লাখ ও সর্ব নিম্ন ১০ হাজার টাকা হারে প্রায় ২১ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এর আগে বুধবার দুপুরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল থেকে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান ও ১৩ ব্যক্তির মধ্যে ৭৯ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন। সেখানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হওয়ায় মানুষ এখন সুখে শান্তিতে বসবাস করছে। দেশে দরিদ্রের হার কমেছে। ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে মধ্যে এ দেশ উন্নত রাষ্ট্রে পরিনত হলে বাংলাদেশ কোন দারিদ্রতা থাকবে না। পরে প্রতিমন্ত্রী মহম্মদপুর উপজেলায় চাকুলিয়া ও সালদা গ্রামে গত ২১ আগষ্ট ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ৭২টি পরিবারের মাঝে ২ হাজার টাকার অনুদানের চেক ও ৩০ কেজি চাল বিতরণ করেন।






মন্তব্য চালু নেই