মেইন ম্যেনু

জঙ্গি অভিযোগে ২৬ জনকে ফেরত পাঠালো সিঙ্গাপুর

সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়েদাকে সমর্থন দেওয়ার অভিযোগে সিঙ্গাপুরে থেকে ২৬ বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে দেশটির সরকার। এছাড়া আরও এক বাংলাদেশিকে একই কারণে আটকে রাখা হয়েছে।

গত বছরের বিভিন্ন সময় তাদের আটক করা হয়েছিল বলে বুধবার সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই বাংলাদেশিরা নগর রাষ্ট্রটির নির্মাণশিল্পে কাজ করতেন। গত ১৬ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে তাদের আটক করা হয়।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কঠোর অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের অধীনে তাদের আটক করা হয়েছিল। তারা সবাই সন্ত্রাসী সংগঠনগুলোর সশস্ত্র জিহাদের মতাদর্শ সমর্থন করতেন। একই সঙ্গে তারা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসবাদে যোগদানের পরিকল্পনা করছিলেন।

দেশটির মন্ত্রণালয় আরও জানায়, আটক বাংলাদেশিদের একজন ছাড়া সবাইকে দেশে ফেরত পাঠানো হয়েছে। সিঙ্গাপুর পুলিশের কাছে আটক থাকা অপর বাংলাদেশিকে অবৈধভাবে দেশ ছাড়ার অপরাধে কারাদণ্ডের মেয়াদ শেষে দেশে পাঠানো হবে।

আটক ২৭ জনের মধ্যে ২৬ জনই একটি ইসলামিক গ্রুপের সদস্য বলে জানা গেছে। আর এই গ্রুপটি আল-কায়েদা বা ইসলামিক স্টেটকে সমর্থন করে।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২৭ বাংলাদেশির অনেকে ধর্মের কারণে একটি বিশ্বাসের অনুসারী হওয়ার কথা স্বীকার করেছেন। এদের অনেকেই মধ্যপ্রাচ্যে গিয়ে সশস্ত্র জিহাদে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই