মেইন ম্যেনু

জঙ্গি অর্থদাতা এনামুলের জবানবন্দি

চট্টগ্রাম ভিত্তিক জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থ সহায়তা দেওয়ার অভিযোগে ঢাকার টঙ্গী থেকে গ্রেফতারকৃত গার্মেন্টস ব্যবসায়ী এনামুল হক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার দুপুরে দুই দিনের রিমান্ড শেষে চট্টগ্রামের জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট ফারহানা ইয়াসমিনের আদালতে এনামুল স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন বলে আদালত সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত সোমবার দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক মিনহাজের আদালতে হাটহাজারী থানার একটি মামলায় এনামুল হককে পাঁচ দিনের রিমান্ড আবেদন জানালে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বাঁশখালী থানার জঙ্গি আস্তানা থেকে অস্ত্র উদ্ধার মামলায় এনামুল হককে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছিল র‌্যাব। ওই মামলার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর তাকে প্রথম দফা কারাগারে পাঠায়। গত ৫ সেপ্টেম্বর রাত সোয়া ১০টার দিকে ঢাকার টঙ্গীর তুরাগ এলাকা থেকে গার্মেন্টস ব্যবসায়ী এনামুলকে গ্রেফতার করে র‌্যাব-৭ এর একটি দল।

চট্টগ্রামস্থ র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) সোহেল মাহমুদ জঙ্গি অর্থদাতা এনামুলকে সোমবার ফের দুই দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ড শেষে বুধবার দুপুরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন এনামুল।

আদালত সূত্রে জানা গেছে জবানবিন্দিতে এনামুল জঙ্গি অর্থায়নের কথা সরাসরি স্বীকার করেননি। ব্যাবসায়ীক লেনদেনের অংশ হিসেবে তিনি শহীদ হামজা ব্রিগেডের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তির হিসাব নম্বরে ১৬ লাখ টাকা জমা দেওয়ার কথা স্বীকার করেন।

র‌্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, শহীদ হামজা ব্রিগেড নামের জঙ্গি সংগঠনকে ১৬ লাখ টাকা অর্থ সহায়তা দেওয়ার সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতে ঢাকার গার্মেন্টস ব্যবসায়ী এনামুল হককে গ্রেফতার করা হয়।

তাকে বাঁশখালী জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র থেকে অস্ত্র উদ্ধার মামলায় প্রথম গ্রেফতার দেখানো হয়। এই মামলায় তাকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরবর্তীতে গত রোববার হাটহাজারী থানার সন্ত্রাস দমন আইনের পৃথক একটি মামলায় এনামুলকে গ্রেফতার দেখাতে আদালতে আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেন।

হাটহাজারী থানার ওই মামলায় সোমবার এনামুলের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এই দুই দিনের রিমান্ড শেষে বুধবার দুপুরে এনামুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

উল্লেখ্য, এর আগে জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অর্থ দেওয়ার অভিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা এবং তার অপর দুই সহযোগী আইনজীবীকে গ্রেফতার করে র‌্যাব।

দুই দফা রিমান্ড এবং আদালতে স্বীকারোক্তি প্রদান শেষে তারা বর্তমানে চট্টগ্রামে কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।






মন্তব্য চালু নেই