মেইন ম্যেনু

জঙ্গি ইস্যুতে খালেদাকে জিজ্ঞাসাবাদের দাবি

দেশের চলমান জঙ্গিবাদ ইস্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিজ্ঞাসাবাদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

হাছান মাহমুদ বলেন, ‘আমরা এতদিন ধরেই বলেছিলাম জঙ্গিদের লালন-পালন করছে বিএনপি। খালেদা জিয়ার বক্তব্যেই প্রমাণ হয়েছে জঙ্গিদের নাটের গুরু তিনি। তাই সরকারের প্রতি অনুরোধ জানাবো জঙ্গিদের মূলোৎপাটনের জন্য বিএনপি নেত্রীকে জিজ্ঞাসাবাদের করতে। তাকে জিজ্ঞাসাবাদ করা হলেই জঙ্গিবাদের মূলোৎপাটন সম্ভব হবে, নচেৎ সম্ভব নয়।’

বিএনপি এখন মুমূর্ষু অবস্থায় আছে দাবি করে তিনি বলেন, মুমূর্ষু রোগী যেমন শেষ সময় বাঁচার জন্য গোঙানি দেয়। বিএনপির নেত্রীর বক্তব্য ছিল হতাশাগ্রস্ত মুমূর্ষু দলের গোঙানি। এই কারণেই তিনি উদ্ভট কাল্পনিক কথা বলেছেন।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য আওয়ামী লীগের এই নেতা বলেন, গতকাল (বৃহস্পতিবার) আমরা আপনাদের মুমূর্ষু অবস্থায় দেখেছি। আমরা চাই আপনারা মুমূর্ষু অবস্থা কাটিয়ে কোমর সোজা করেন দাঁড়ান। এ জন্য দায়ী বেগম খালেদা জিয়াকে আপনাদের দল থেকে বাদ দিতে হবে। আর আগামী প্রতিষ্ঠাবাষির্কীতে কোমর সোজা করে দৌঁড়াতে না পারলেও যেন হাঁটতে পারেন সেই ব্যবস্থা করেন।

আলোচনা সভায় ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত এ কে আব্দুল মোমেন প্রমুখ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই