মেইন ম্যেনু

‘জঙ্গি জীবন ছেড়ে এসে তথ্য দিলে ১০ লাখ টাকা পুরস্কার’

কেউ যদি জঙ্গিজীবন ছেড়ে এসে জঙ্গিদের সম্পর্কে তথ্য দেয় তাহলে তাকে ১০ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ ছাড়া কেউ যদি কারো জঙ্গি সম্পৃক্ততার খবর দেয় তাহলে তাকে পাঁচ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।

আজ সোমবার পুলিশের এ এলিট বাহিনীর প্রধান বেনজীর আহমেদ বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কাজলায় জামতলি চর গ্রামে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। এ সময় তিনি জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান।

র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ জানান, ‘স্বাভাবিক জীবনে ফিরে এসে জঙ্গিদের সম্পর্কে তথ্য দিলে ১০ লাখ টাকা এবং অন্য কেউ জঙ্গি সম্পৃক্ততার খবর দিলে পাঁচ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। তাদের পরিবারের সদস্যদেরও নিরাপত্তা দেওয়া হবে।’

জামালপুরের পার্শ্ববর্তী বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ও সারিয়াকান্দি উপজেলার টেংরাকুড়া চর এলাকায় জঙ্গি আস্তানার সন্ধানে অভিযান চালায় যৌথ বাহিনী। এতে র‍্যাব ১২ ও ১৪, পুলিশ, বিজিবিসহ প্রায় এক হাজার আইনশৃঙ্খলা বাহিনী অংশ নেয়।

তবে এ অভিযানে কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় ৯টি সাংগঠনিক বই, তিনটি চাপাতি, একটি তারের কুণ্ডলি ও তিনটি ছুরি উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে র‍্যাব মহাপিরচালক জানান, বগুড়ার ধুনট ও সারিয়াকান্দি উপজেলার প্রত্যন্ত চর এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। এখানে এসে জঙ্গিরা প্রশিক্ষণ নিয়েছে। তার মানে, এখানকার কেউ না কেউ তাদের সমর্থন করেছে, আশ্রয় দিয়েছে, প্রশ্রয় দিয়েছে। তাদেরও খুঁজে বের করা হবে।






মন্তব্য চালু নেই