মেইন ম্যেনু

‘জঙ্গি দমনে পুলিশ জীবনবাজি রাখছে’

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, দেশের মাটিতে জঙ্গিবাদের কোনো ঠাঁই হবে; যেকোনো মূল্যে জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলা হবে। পুলিশ জঙ্গিবাদ দমনে জীবনবাজি রেখে কাজ করছে। জঙ্গিবাদ দমনে যারা পুলিশের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেন তাদের সমালোচনা করেন তিনি।

আজ বুধবার সকালে রাজধানীতে একটি আলোচনা সভায় অংশ নিয়ে ডিএমপি কমিশনার এসব কথা বলেন। সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

পুলিশের কাজের প্রশংসা করে আছাদুজ্জামান মিয়া বলেন, জঙ্গিবাদ দমনে উন্নত বিশ্ব বহু অর্থ ব্যয় করেও যা করতে পারছে না, বাংলাদেশের পুলিশ সীমিত সম্পদ নিয়ে তার চেয়ে বেশি সাফল্য দেখাচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গিবাদ আইনশৃঙ্খলার সমস্যা নয়। এটি নাগরিক, সামাজিক ও বৈশ্বিক সমস্যা। কাজেই এই সমস্যাকে সামাজিকভাবে মোকাবেলা করতে হবে।’

জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই মন্তব্য করে ডিএমপি কমিশনার বলেন, ‘যারা ঈদের নামাজ আর তারাবির সময় মানুষ মারতে যায় তারা কিসের মুসলমান?’

মতবিনিময় সভায় বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ কে এম নেছার উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এ ছাড়া দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আতিকুল ইসলাম প্রমুখ সভায় অংশ নিয়েছেন।






মন্তব্য চালু নেই