মেইন ম্যেনু

জঙ্গি-পুলিশ গোলাগুলি: নিহত ১, গুলিবিদ্ধ তিন নারী আটক

রাজধানীর আজিমপুরে পুলিশের জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে জঙ্গিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে সন্দেহভাজন এক ‘জঙ্গি’ নিহত হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে সন্দেহভাজন তিন নারী জঙ্গিকে। জঙ্গিদের হামলায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যার পর বিডিআর ২ নম্বর গেইট এলাকায় আজিমপুর রোডের ২০৯/৫ নম্বর বাড়িতে এই ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার অতিরিক্তি উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী এ তথ্য নিশ্চিত করে জানান, ওই বাসা থেকে দুটি শিশু উদ্ধার করা হয়েছে। তিনি জানান, গুলিবিদ্ধ তিন নারী ‘জঙ্গিকে’ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত পুলিশ সদস্যদেরও সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত পুলিশ সদস্যরা হলেন মাহতাব, জহিরুদ্দিন, রামচন্দ্র বিশ্বাস, লাভলু ও শাজাহান আলী। নিহত ‘জঙ্গির’ নাম জানা যায়নি। আহত এক নারীর নাম শারমিন বলে জানা গেছে। বাকি দুই নারীর নাম জানা যায়নি।

পুলিশ সূত্র জানায়, শনিবার সন্ধ্যার পর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা ভাড়াটিয়াদের তথ্য নিতে ওই বাসায় যায়। তখন সেখান থেকে পুলিশের ওপর গুলি ছোড়া হয়। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। এরপর পুলিশ পাল্টা গুলি চালায়।

গত ২ সেপ্টেম্বর রাতে রাজধানীর রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর সড়কের একটি ছয়তলা ভবনে পুলিশের অভিযানে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর জঙ্গি জাহিদুল ওরফে মুরাদ, যাকে ‘নব্য জেমএমবির’ শীর্ষ নেতা তামিম চৌধুরীর ‘ডান হাত’ বলছে পুলিশ। এর আগে গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জের পাইকপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযানকালে তামিম চৌধুরীসহ চার ‘জঙ্গি’ মারা যান। গত ২৬ জুলাই রাজধানীর কল্যাণপুরে একটি বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযানকালে পুলিশের গুলিতে সন্দেহভাজন ৯ জঙ্গি মারা যায়।

গত ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় নজিরবিহীন জঙ্গি হামলায় ১৭ বিদেশি নাগরিকসহ ২২ জন নিহত হন। পরদিন সশস্ত্র বাহিনীর কমান্ডো অভিযানে হামলাকারী পাঁচ জঙ্গি নিহত হয়। ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গিদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ হয়। দুই অভিযানেই পুলিশসহ বেশ কিছু হতাহতের ঘটনা ঘটে। গত ৭ জুলাই ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় পুলিশের তল্লাশি পয়েন্টে হামলা চালায় জঙ্গিরা। এ সময় তাদের ছোঁড়া হাতবোমার বিস্ফোরণে নিহত হন দুই পুলিশ সদস্য। এ সময় দু’পক্ষের গোলাগুলিতে নিহত হয় এক জঙ্গি। গোলাগুলিতে প্রাণ হারান এক গৃহবধূও।






মন্তব্য চালু নেই