মেইন ম্যেনু

জঙ্গি প্রতিরোধে বরিশালে পুলিশের তথ্য ফরম বিতরণ

বরিশাল প্রতিনিধি: জঙ্গিবাদ প্রতিরোধে নগরীর প্রতিটি বাসায় গিয়ে বাড়ির মালিক ও ভাড়াটিয়াদের তথ্য ফরম বিতরণ শুরু করেছেন মেট্রোপলিটন ও রেঞ্জ পুলিশের সদস্যরা। গত দু’দিনের (শুক্রবার দুপুর পর্যন্ত) মধ্যে মেট্রোপলিটনের চার থানায় তথ্যসহ এক হাজারেরও অধিক ফরম জমা হয়েছে।

এ ব্যাপারে পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন জানান, জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থান থাকায় আমরা ভাড়াটিয়া ও বাড়ির মালিকদের তথ্য চেয়ে বাসায় বাসায় গিয়ে ফরম বিতরণ করেছি। ইতোমধ্যে পাড়ায় ও মহল্লায় জঙ্গিবাদ বিরোধী কমিটি গঠণ করা হয়েছে। মসজিদের মুসুল্লীদের মধ্যে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রচারণা শুরু করা হয়েছে। একইসাথে কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোড়দার করা হয়েছে। পুলিশ কমিশনার আরও বলেন, পুলিশের একার পক্ষে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব নয়; এক্ষেত্রে সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

ভাড়াটিয়া ও বাড়ির মালিকদের ফরম বিতরণের দায়িত্বে থাকা কোতোয়ালী মডেল থানার এসআই আবু তাহের জানান, গত চারদিনে দুই হাজার পরিবারের কাছে ফরম বিতরণ করা হয়েছে। সকলেই এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। এরমধ্যে অনেকেই ফরম জমা দিতে শুরু করেছেন। নগরীর কাটপট্টি রোড এলাকার বাসিন্দা গৃহবধূ আলেয়া বেগম জানান, তিনি ফরম পেয়েছেন।

তবে বাড়িতে পুরুষ সদস্য না থাকায় এখনও জমা দিতে পারেননি। কোতোয়ালী মডেল থানার ওসি শাহ মোঃ আওলাদ হোসেন জানান, সকল এলাকায় ভাড়াটিয়া ফরম প্রদান করা হচ্ছে। এছাড়া স্থানীয়দের সম্পৃক্ত করে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম জোড়দার করা হচ্ছে।

অপরদিকে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে নগরীসহ জেলার প্রতিটি উপজেলায় প্রতিদিনই জঙ্গিবাদ বিরোধী
বিক্ষোভ মিছিল ও সমাবেশ অব্যাহত রয়েছে।






মন্তব্য চালু নেই