মেইন ম্যেনু

সাতক্ষীরায় জেএসডির সভাপতি আসম আব্দুর রব

জনগণের সম্মতিতে গঠন না হওয়াই এ সরকার অবৈধ, পার্লামেন্টও অবৈধ

স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলক জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি ও সাবেক মন্ত্রী আসম আব্দুর রব বলেছেন, জনগনই এদেশের মালিক। কিন্তু জনগনের ভোটাধিকার থাকতে হবে। রাষ্ট্র পরিচালনা করতে হলে জনগনের সম্মতি দরকার হয়। কিন্তু এখন যে বর্তমান সরকার ক্ষমতায় আছে তাদের যে পার্লামেন্ট রয়েছে সেটা কোন জনগনের সম্মতিতে হয় নাই। জনগনের সম্মতিতে এ সরকার গঠন না হওয়াই এ সরকার অবৈধ, এ পার্লামেন্টও অবৈধ। জনগনের ভোটের অধিকার ধ্বংস করেছে এই সরকার। তাদেরকে জনগনের ভোটাধিকার ফেরত দিতে হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে। জনগনের ভোটাধিকার নিয়ে অতীতেও যারা ছিনিমিনি খেলেছে তারাই একদিন ইতিহাসের আস্তাকুরে নিক্ষেপ করা হয়েছে।
তিনি আরো বলেন, বিদ্যমান রাষ্ট্র ব্যবস্থা পরিবর্তন না করলে দেশের বিদ্যমান সংকটের স্থায়ী সমাধান হবেনা। এই জন্য সংসদের উচ্চকক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন অন্তবর্তী সরকার করে, দেশে জরুরী ভিত্তিতে অবাধ, সুষ্ঠু ও সকলের কাছে গ্রহন যোগ্য নির্বাচন দিতে হবে।
তিনি সোমবার দুপুরে সাতক্ষীরা মুক্তিযোদ্ধা সংসদ হল রুমে জেলা জেএসডির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাতক্ষীরা জেলা সভাপতি এড মোসলেম উদ্দীনের সভাপতিত্বে উক্ত জেলা সম্মেলনে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন, জেএসডির কেন্দ্রীয় সাধারন সম্পাদক মালেক রতন, সহ-সভাপতি এম গফরান, সদস্য মীর জিল্লুর রহমান, সাতক্ষীরা জেলা জেএসডির সাধারন সম্পাদক সুধাংশ শেখর সরকার, জেলা গণফোরামের সাধারন সম্পাদক আলীনূর খান বাবুল প্রমুখ।






মন্তব্য চালু নেই