মেইন ম্যেনু

জন্মদিনে হৈ হুল্লোড় অপছন্দ অমিতাভের!

ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও সকলের শ্রদ্ধেয় অভিনেতা অমিতাভ বচ্চন। গত ছয় দশক ধরে ভারতীয় চলচ্চিত্রে বীরদর্পে শাসন করে যাচ্ছেন তিনি। অভিনয় দিয়ে যতটা না তিনি সকলের প্রিয়প্রাত্র, তারচেয়ে ঢের বেশী ব্যক্তিত্বপূর্ণ ইমেজ অক্ষুণ্ন রাখার জন্যে। ১১ অক্টোবর তিনি পা রাখলেন ৭৩ বছরে। এমন বিশাল মাপের একজন অভিনেতার জন্মদিন সারা দেশের ভক্ত অনুরাগীরা উদযাপন করবে এটা স্বাভাবিক! অথচ জন্মদিনকে ঘিরে সকল ধরণের আয়োজন, অনুষ্ঠান নাকি এড়িয়ে যেতে চাইছেন স্বয়ং অমিতাভ বচ্চনই!

জানা গেছে, ৭২ বছর পেরিয়ে ৭৩-বছরের কোঠায় পা রাখলেন ভারতীয় চলচ্চিত্রের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব অমিতাভ বচ্চন। অথচ জন্মদিনে সব ধরণের আয়োজন, উদযাপন এড়িয়ে যেতে চাইছেন শোলে খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন। তিনি নাকি অন্যান্য দিনের মতই জন্মলাভের দিনটিকে দেখছেন। আর সকল ধরণের উদযাপন থেকে নিজেকে গুটিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কেন জন্মদিনটিকে বিশেষভাবে উদযাপন করবেন না এ প্রসঙ্গে বলেন, অন্যান্য আর পাঁচটা দশটা দিনের মতই আমার পরিবারের সাথে দিন কাটাবো, এটা আমার কাছে বিশেষ কিছু না।

তিন তিনবার নিজের অসাধারণ অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পাওয়া মেগাস্টার অমিতাভ বচ্চন বলেন, ব্যক্তিগতভাবে আমার পরিবার আছে, আর প্রোফেশনালি আমি কিছু প্রজেক্টের সাথে আছি। বেশকিছু ছবির কাজ করছি। সমানভাবে পরিবার আর কাজের মধ্যদিয়ে দিনটি অন্যান্য দিনের মতই কাটাবো আশা করি।

উল্লেখ্য, অমিতাবভ বচ্চন ১৯৪২ সালের ১১ অক্টোবর ভারতের উত্তর প্রদেশে কবি হরিবংশ রাইয়ের ঘরে জন্ম নেন। ব্রিটিশি বিরোধী সংগ্রাম সেসময় চাঙ্গা ছিল বিধায় তার বাবা তার নাম রেখেছিলেন ‘ইনকিলাব’। পরবর্তীতের আরেক কবি বন্ধুর পরামর্শে ‘ইনকিলাব’ নাম পরিবর্তন করে রাখেন ‘অমিতাভ’। বিগ বি অমিতাভ অভিনীত মুক্তি পাওয়া শেষ ছবির নাম ‘পিকু’। যা ভারতসহ বিশ্বের বিভিন্ন ফিল্ম ফেস্টিভোলে দারুন প্রসংশিত হয়েছে। এছাড়াও বর্তমানে তার হাতে আছে ওয়াজির, ঘুমকেতু, কি এন্ড কার মত চলচ্চিত্র।






মন্তব্য চালু নেই