মেইন ম্যেনু

জন্ম নিল নাকবিহীন এক আজব শিশু! (ভিডিও)

পৃথিবীতে প্রতিদিন কত অদ্ভূত ঘটনাই না ঘটছে। এমনই এক বিচিত্র ঘটনা ঘটেছে পেরুতে। সেখানে নাক ছাড়া জন্ম নিয়েছে এক শিশু। আর দশটা মানুষের মত তার নাক নেই। তবে নাকের জায়গায় রয়েছে দুটো টিউব। টিউব দুটোর ফুঁটো দিয়েই সে শ্বাস প্রশ্বাস নেয়।

ছোট্ট এই শিশুটির বাবা-মা আদর করে তার নাম রেখেছে অ্যাঞ্জেলিটো। অর্থাৎ লিটল অ্যাঞ্জেল। নাকের জায়গায় দুটি টিউব নিয়ে জন্মানোয় তার বাবা-মা তাকে পশ্চিমাঞ্চলীয় সান্তা প্রদেশের চিমবোত শহরের ক্যালেটা হাসপাতালে ভর্তি করেছে।

শিশুটির জন্মের পর অনেকেই তার বেঁচে থাকা নিয়ে সঙ্কায় থাকলেও চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা স্থিতিশীল রয়েছে। আর কিছুদিনের মধ্যেই প্লাস্টিক সার্জারির মাধ্যমে তার স্বাভাবিক নাকের ব্যবস্থা করা হবে। তারা জানিয়েছেন, সে ভালই আছে তাকে নিয়ে চিন্তার কিছু নেই। জন্মের পর থেকেই তার বাবা-মা সারাক্ষণ তার পাশেই রয়েছে।

চিকিৎসকদের মতে, এটি এক ধরণের জেনেটিক সমস্যা যা প্রতি ১৫ হাজার শিশুর মধ্যে একটি শিশুর হয়ে থাকে। এই সমস্যার কারণে শিশু কিছু অস্বাভাবিক বৈশিষ্ট্য নিয়ে জন্মাতে পারে। তবে এতে ভয় পাওয়ার কোনো কারণ নেই। ছোট্ট অ্যাঞ্জেলকে কিছু পরীক্ষা নিরীক্ষার পরই তাকে স্বাভাবিক একটা নাক দেওয়া যাবে বলে মনে করেন চিকিৎসকরা।

nos nose

ভিডিওটি উপভোগ করুন।






মন্তব্য চালু নেই