মেইন ম্যেনু

জলপথে গুলশান থেকে ১৩ মিনিটে কারওয়ান বাজার

চলতি বছরের ডিসেম্বরের ১৬ তারিখ বিজয় দিবসের দিন থেকে রাজধানীর হাতিরঝিলে জলপথে সাধারণের যাতায়াতের পথ খুলেছে। মেরুল-রামপুরা থেকে এতদিন সার্কেল বাসে হাতিরঝিলের অপরপ্রান্তে যাতায়াতের সুযোগ ছিল।

সোনালি রংয়ের এক ধরনের বাস যাত্রীদের এ সুবিধা দিয়ে আসছিল। এবার একই গন্তব্যের জন্য জলপথে ওয়াটার ট্যাক্সি নামানো হয়েছে। ফলে বাসের পাশাপাশি যাত্রীরা জলপথে একই গন্তব্যে যেতে পারবেন।

শুধু মেরুল-বাড্ডা-কারওয়ান বাজার নয়, ওয়াটার ট্যাক্সি নামানোর সাথে সাথে রাজধানীর ভেতরে নতুন একটি রুট খুলে গেছে। নতুন এই জলপথ হলো গুলশান থেকে কারওয়ান বাজার। গুলশান লেক থেকে হাতিরঝিল হয়ে কারওয়ান বাজারের এফডিসি মোড় যেতে সময় খরচ হবে মাত্র ১৩ থেকে ১৪ মিনিট।

নতুন এই জলপথ চালু হওয়ার ফলে গুলশান থেকে কারওয়ান বাজার যাওয়ার জন্য আর মহাখালীর জ্যাম ফেইস করতে হবে না, হবে না বাসের ঝক্কি পোহাতে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত উভয় রুটে ওয়াটার ট্যাক্সি নিয়মিত চলাচল করছে। প্রতিটি ওয়াটার ট্যাক্সিতে যাত্রী সংখ্যা ৩০ জন। এবং প্রতি ট্যাক্সিতেই নিরাপত্তার জন্য রয়েছে লাইফ জ্যাকেট।

মেরুল-বাড্ডা থেকে এফডিসি মোড়ের ভাড়া ২৫ টাকা অন্যদিকে গুলশান থেকে এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ৩০ টাকা। গুলশান-কারওয়ান বাজার রুটের ওয়াটার ট্যাক্সি গুলশান ১ নম্বরের গুদরাঘাট থেকে ১৫ মিনিট পর পর ছেড়ে যায়। ফের একই রুটে এফডিসি মোড় থেকে ওয়াটার ট্যাক্সি ফিরে আসে।-কালের কন্ঠ






মন্তব্য চালু নেই