মেইন ম্যেনু

জাককানইবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ এবং গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণিতে আজ ২৩-১১-২০১৫ রোজ সোমবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পর্যায়ক্রমে আগামী ৩ দিনে অবশিষ্ট ৩ টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গ-ইউনিটে ৩ টি বিভাগ: হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ, ফিন্যান্স এ- ব্যাংকিং বিভাগ এবং হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ রয়েছে। সকাল ১১:০০ ঘটিকা হতে ১২:০০ ঘটিকা পর্যন্ত বিজোড় রোল নম্বরধারী এবং বেলা ৩:০০ ঘটিকা হতে ৪:০০ ঘটিকা পর্যন্ত জোড় রোল নম্বরধারী পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘গ’ ইউনিটে মোট আবেদন পড়েছিল ৫৪৩০ টি আর আসন সংখ্যা ১৬৫। ‘গ’ ইউনিটে প্রত্যেক আসনের বিপরীতে অংশগ্রহন করে ৩৩ জন শিক্ষার্থী। মোট পরীক্ষার্থীর মধ্যে ৪২১৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার শতকরা প্রায় ৭৮ জন।

এদিকে গতকাল অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিটের ফল গতকালই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটwww.jkkniu.edu.bd তে প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম জানান, ভর্তি পরীক্ষা কার্যক্রম সুষ্ঠু ও স্বচ্ছতার সাথে সম্পন্ন হচ্ছে ।

‘গ’ ইউনিটের পরীক্ষা শুরুর পর উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। এসময় তাঁর সাথে ছিলেন ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ হাবিবুর রহমান, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো: মাহবুব হোসেন, সঙ্গীত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুশাররাত শবনম, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ ইমদাদুল হুদা, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো: ফজলুল কাদের চৌধুরী, সংগীত বিভাগের প্রফেসর ড. রশিদুন্ নবী, শিক্ষক সমিতির সভাপতি মোল্লা আমিনুল ইসলাম, কর্মকর্তা পরিষদের সভাপতি মো: আব্দুল হালিম এবং পরীক্ষা নিয়ন্ত্রক ড. নির্মল চন্দ্র সাহা।

খ-ইউনিটে ২৪ নভেম্বর, ক-ইউনিটে ২৫ নভেম্বর এবং ঙ-ইউনিটে ২৬ নভেম্বরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫টি ইউনিটে ১৬ টি বিভাগে মোট আসন সংখ্যা ৮২৫।

উল্লিখিত আসনের বিপরীতে ক ইউনিটে৪৭৬৭, খ ইউনিটে- ৪৯৭৮, গ ইউনিটে- ৫৪৩০, ঘ ইউনিটে- ৭০৮৪ এবং ঙ ইউনিটে- ৬৫৬টি আবেদনসহ সর্বমোট – ২২৯২০ টি আবেদন জমা হয়।






মন্তব্য চালু নেই