মেইন ম্যেনু

জাকির নায়েককে আটকের দাবি

ভারতের উত্তর প্রদেশের মুসলিম নেতারা বিতর্কিত ইসলামি বক্তা ও গবেষক জাকির নায়েককে আটকের দাবি জানিয়েছেন। বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলার ঘটনায় জড়িত দুই হামলাকারী জাকির নায়েকের অনুসারী ছিলেন। এমন তথ্য প্রকাশ হওয়ার পর থেকেই জাকির নায়েকের ওপর নজরদারি বাড়িয়েছে পুলিশ।

এদিকে, বৃহস্পতিবার সন্ত্রাসবাদে উস্কানি দেয়ার অভিযোগে জাকির নায়েক ও পিস টিভিকে নিষিদ্ধের দাবি জানিয়েছে মুসলিম নেতারা। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় জানিয়েছে, পিস টিভির সম্প্রচার বন্ধে ইতোমধ্যেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে শুধু পিস টিভি নয় অনুমতি নেই এমন সব চ্যানেলের ব্যাপারেই কঠোর হবে কর্তৃপক্ষ।

উত্তর প্রদেশের বারেলি অঞ্চলের ইমাম মাওলানা শাহাবুদ্দিন রেজভি বলেছেন, ঢাকার হামলায় জড়িত জঙ্গিরা জাকির নায়েকের অনুসারী ছিলেন। তার বক্তব্য সন্ত্রাসীদের উগ্র হতে অনুপ্রেরণা যোগাচ্ছে।

তবে জাকির নায়েকের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ হলে পিস টিভির সম্প্রচার বন্ধ করে দিতে পারে সরকার।

এদিকে মুম্বাইয়ের এক উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, দক্ষিণ মুম্বাইয়ের ডোনগ্রি এলাকায় জাকির নায়েকের ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের বাইরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। অনাকাঙ্ক্ষিত যেকোনো ঘটনা এড়ানোর জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে।

বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু দিল্লিতে সাংবাদিকদের বলেন, জাকির নায়েকের বক্তৃতা আমদের জন্য উদ্বেগজনক। আমাদের সংস্থাগুলো এটা নিয়ে কাজ করছে।






মন্তব্য চালু নেই