মেইন ম্যেনু

জাকির নায়েককে সাবেক প্রধান বিচারপতির চ্যালেঞ্জ

গত কয়েক দিন ধরই ইসলামী চিন্তাবিদ জাকির নায়েককে নিয়ে বিতর্ক চলছে।গত পহেলা জুলাই ঈদের আগে রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার পরই তাকে নিয়ে বিতর্ক আরও জোরদার হয়।এর পর তা ডালপালা মেলতে শুরু করে।অনেক আগেই আমেরিকা, ব্রিটেন ও কানাডায় জাকির নায়েকের পিস টিভি নিষিদ্ধ হয়।‘উগ্র মতবাদ’ প্রচার করার অভিযোগে গতকাল শনিবার ভারতেও নিষিদ্ধ হয় জাকির নায়েকের পিস টিভি।

তবে জাকির নায়েককে ‘অবৈজ্ঞানিক মূর্খ’ হিসাবে অবহিত করে তাঁর বক্তব্যকে চ্যালেঞ্জ করে বসেছেন ভারতের এক সাবেক বিচারপতি।ভারতের সুপ্রিম কোর্টের সাবেক চেয়ারম্যান বিচারপতি মার্কেন্ডি কাটজু বলেছেন,“আমি জাকির নায়েককে চ্যালেঞ্জ করছি।”

৯ জুলাই দুপুরে এক টুইটবার্তায় তিনি লিখেছেন, জাকির নায়েক একজন ‘অবৈজ্ঞানিক মূর্খ’। কিন্তু দুঃখের বিষয়, লাখ লাখ মুসলমান তাকে নির্বোধের মতো বিশ্বাস করে।

টুইট বার্তায় তিনি লেখেন “আমি টুইটারে জাকির নায়েককে এই বার্তা পাঠিয়েছি। যদি তিনি এটি না দেখেন তাহলে কেউ তাকে দেখাবে।”

এ নিয়ে তিনি কয়েকটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, আমি দিল্লিতে আপনার (জাকির নায়েক) পছন্দমতো যেকোনো সময় বিতর্ক করতে চাই; যেটি সম্প্রচার করা হবে।

কাটজুর টুইটবার্তা অনুযায়ী, আগামী ১১ জুলাই ভারতে ফিরছেন জাকির নায়েক। সুতরাং তার সমর্থকরা টেলিভিশনে প্রচার হবে এমন একটি বিতর্কের ব্যাপারে আমার চ্যালেঞ্জ তাকে নিশ্চিত করতে পারে।

আরেক টুইটবার্তায় এই বিচারক লেখেন, এর আগে মুসলিমরা আমাকে জানিয়েছিল, যদি আমার সাহস থাকে তবে আমার উচিত জাকির নায়েককে চ্যালেঞ্জ করা। কিন্তু যখন আমি সেটা করতে গিয়েছি, তারা আমাকে বলেছে, আমি লোক দেখানো প্রচার চালাচ্ছি।






মন্তব্য চালু নেই