মেইন ম্যেনু

‘জাতিসংঘকে গণতান্ত্রিক প্রতিষ্ঠান বলা যায় না’

‘জাতিসংঘে ভেটো (না ভোট) পাওয়ার থাকা পর্যন্ত তা গণতান্ত্রিক প্রতিষ্ঠানে পরিণত হতে পারবে না। বিশ্ব রাজনৈতিক অঙ্গনে এ সংগঠন অকার্যকর ফোরামে পরিণত হয়েছে। তাই বিশ্বের এই মানবিক বিপর্যয় ঠেকাতে তরুণদের এগিয়ে আসা দরকার। সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইউনিস্যাব আয়োজিত ছায়া জাতিসংঘ সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন, রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা।

তিনি আরো বলেন, বিশ্বের মানবিক পরিস্থিতি অত্যন্ত সংকটের মুখে। আয়লান কুর্দি নামের শিশুটি তা আরেকবার ভালোভাবে বুঝিয়ে দিয়েছে। এই পরিস্থিতি উত্তরণ ঘটাতে তরুণদেরকেই ভূমিকা রাখতে হবে।

বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিস্যাবের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মামুন মিয়া। প্রধান অতিথি ছিলেন রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. ছাদেকুল আরেফিন মাতিন।

গত শুক্রবার থেকে ‘সুষম এবং টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য চাই সুশাসন প্রতিষ্ঠা‘ প্রতিপাদ্য নিয়ে দ্বিতীয়বারের মতো রাবিতে এ অনুষ্ঠানের আয়োজন করে ইউনিস্যাব। চারদিনব্যাপী এ সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন।






মন্তব্য চালু নেই