মেইন ম্যেনু

শেখ হাসিনাকে জাতিসংঘ মহাসচিবের ফোন

জাতিসংঘ প্যানেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পানিবিষয়ক জাতিসংঘের উচ্চপর্যায়ের প্যানেলের সদস্য হওয়ার বিষয়ে জাতিসংঘ মহাসচিব বান কি মুনের একটি প্রস্তাব গ্রহণ করেছেন। জাতিসংঘ মহাসচিব রোববার রাতে প্রধানমন্ত্রীকে টেলিফোনে এ প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বান কি মুন রাত ৮টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন এবং জানান যে, জাতিসংঘ পানিবিষয়ক একটি উচ্চপর্যায়ের প্যানেল গঠন করতে যাচ্ছে।

প্রেস সচিব বলেন, শুভেচ্ছা বিনিময়ের পর বান কি মুন এই প্যানেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সদস্য হওয়ার প্রস্তাব দেন। প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবের প্রস্তাবে সম্মতি জানান।

বান কি মুন আরো বলেন, চলতি বছরের জুন মাসে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘ পুলিশের একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি এই সম্মেলনে বাংলাদেশের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবকে জানান যে, চলতি বছরের ডিসেম্বর মাসে ঢাকায় ‘গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক একটি সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তিনি এ সম্মেলনে যোগদানের জন্য বান কি মুনকে আমন্ত্রণ জানান।

বাংলাদেশের বিদ্যমান রাজনৈতিক অবস্থা সম্পর্কে আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবকে জানান যে, বাংলাদেশের পরিস্থিতি স্থিতিশীল এবং সকল রাজনৈতিক দল ইউনিয়ন পরিষদ পর্যায়ে স্থানীয় সরকার নির্বাচনগুলোতে অংশ্রগহণ করছে। তিনি আরো বলেন, রাজনৈতিক দলগুলো এখন নির্বাচনের কাজ নিয়ে ব্যস্ত।

এ প্রসঙ্গে শেখ হাসিনা উল্লেখ করেন যে, এর আগে অনুষ্ঠিত পৌর নির্বাচনগুলো সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

প্রেস সচিব আরো জানান, পরে, জাতিসংঘ মহাসচিব পরস্পরকে ধন্যবাদ জানিয়ে টেলিফোন আলাপ শেষ করেন।

তথ্যসূত্র : বাসস






মন্তব্য চালু নেই