মেইন ম্যেনু

জাতীয় আয়কর দিবস আজ

জাতীয় আয়কর দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, দেশের প্রতিটি নাগরিক যাতে উন্নয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণ ও উন্নয়ন অংশীদারিত্ব অর্জনে সুযোগ পায় সে লক্ষ্যে সকলকে কর প্রদানে আগ্রহী করে তোলাই হোক-এবারের জাতীয় আয়কর দিবসের মূল লক্ষ্য।

রাষ্ট্রপতি জাতীয় আয়কর দিবস উপলক্ষে আজ এক বাণীতে এসব কথা বলেন। উল্লেখ্য, আজ ১৫ সেপ্টেম্বর দেশব্যাপী জাতীয় আয়কর দিবস পালিত হবে।

মোঃ আবদুল হামিদ বলেন, “প্রতিবছরের ন্যায় এবারও ১৫ সেপ্টেম্বর দেশব্যাপী জাতীয় আয়কর দিবস পালিত হচ্ছে জেনে আমি আনন্দিত।”

তিনি দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে অভ্যন্তরীণ সম্পদ আহরণের মাধ্যমে অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জনের বিকল্প নেই উল্লেখ করে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার সূচনালগ্নে দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে ১৯৭২ সালে জাতীয় রাজস্ব বোর্ড প্রতিষ্ঠা করেন। সেই থেকে জাতীয় রাজস্ব বোর্ড দেশের আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন এবং সম্পদের সুষম বন্টন নিশ্চিত করতে প্রয়োজনীয় রাজস্বের যোগান দিয়ে আসছে।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নে এবং দেশকে অগ্রগতির পথে এগিয়ে নিতে জাতীয় রাজস্ব বোর্ড প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। নানা প্রতিকূলতা ও বৈরী পরিস্থিতিতেও রাজস্ব আদায়ে জাতীয় রাজস্ব বোর্ড যথেষ্ট সাফল্য লাভ করেছে।

তিনি বলেন, আমার বিশ্বাস আয়কর বিভাগ তাদের কর্মতৎপরতা ও কার্যক্রম সম্প্রসারণের মাধ্যমে একটি জনবান্ধব ও সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হতে সক্ষম হবে।

তিনি ‘জাতীয় আয়কর দিবস ২০১৫’ এর সার্বিক সাফল্য কামনা করেন।






মন্তব্য চালু নেই