মেইন ম্যেনু

জাতীয় দলে চমক, নতুন মুখ মিরাজ

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার ঘোষিত এই দলে বেশ চমক রয়েছে। সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদী হাসান মিরাজ।

এই দলে আরো দুই নতুন মুখ সুযোগ পেয়েছেন, শুভাশীষ রায় ও আলাউদ্দিন বাবু। অবশ্য ৩০ জনের প্রাথমিক দলের বাইরে ছিলেন তাঁরা। এ ছাড়া ক্যাম্পের মাঝপথে প্রাথমিক দলে সুযোগ পাওয়া স্পিনার মোশাররফ হোসেন রুবেলকেও এই দলে সুযোগ দেওয়া হয়েছে।

দল থেকে বাদ পড়েছেন রকিবুল হাসান, শাহরিয়ার নাফিস, কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মুমিনুল হক, আরাফাত সানি, জুবায়ের হোসেন, মুক্তার আলী ও সোহরাওয়ার্দী শুভ।

অবশ্য এই দলে আছেন পেসার রুবেল হোসেন। চোটের কারণে গত এক বছর জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। ৩০ জনের প্রাথমিক দলে ছিলেন তিনি। বাদ পড়েননি ২০ জনের দল থেকেও। গত বছর ঘরের মাঠে ভারত, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সিরিজ এবং গত মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের বাইরে ছিলেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৫ সেপ্টেম্বর। যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর।

এর পরই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে। তৃতীয় ওয়ানডে ম্যাচ হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

২০ সদস্যের প্রাথমিক দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশারফ হোসেন রুবেল, আলাউদ্দিন বাবু ও আল আমিন হোসেন।






মন্তব্য চালু নেই