মেইন ম্যেনু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দুই মাস পেছানোর দাবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সম্মান তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা কমপক্ষে দুই মাস পেছানোর দাবি জানিয়েছেন পুরান ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

সেশনজট কমানোর নামে সিলেবাস শেষ না করে তড়িঘড়ি করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সম্মান তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তারা। ২০১৬ সালের ২০ জানুয়ারি অনুষ্ঠিতব্য এ পরীক্ষা কমপক্ষে দুই মাস পেছানোর দাবি করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী ফেরদৌস আরা এমিলি বলেন, বিদায়ী বছরের (২০১৫) সেপ্টেম্বর মাসের শেষের দিকে দ্বিতীয় বর্ষের ফল ঘোষণার মাত্র চার মাস পরে তৃতীয় বর্ষ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া, ডিসেম্বরে পরীক্ষার ফর্ম পূরণ করার সময় জানানো হয় প্রচলিত সাতটি কোর্সের সঙ্গে ‘অ্যাপ্রোচ অ্যান্ড মেথড অব ল্যাঙ্গুয়েজ টিচিং’ নামে নতুন একটি কোর্স যুক্ত করা হয়েছে। এত অল্পসময়ে আটটি কোর্সের পরীক্ষার প্রস্তুতি নেওয়া সম্ভব নয়।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী উম্মে সারা, নিলয়, সাইফুল, সাদ্দাম, মনরঞ্জন, মহানগর মহিলা কলেজের ইতি এবং কবি নজরুল সরকারি কলেজের জাকির।

এ সময় সরকারি কবি নজরুল কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মহানগর মহিলা কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই