মেইন ম্যেনু

জাতীয় সংসদে টিউলিপদের ধন্যবাদ প্রস্তাব পাশ

ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সে নির্বাচিত বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারী এমপিকে ধন্যবাদ জানিয়ে জাতীয় সংসদে প্রস্তাব পাস করা হয়েছে। এর আগে এ নিয়ে দীর্ঘ আলোচনা করেন সংসদ সদস্যরা।

মঙ্গলবার জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৪৭ ধারায় প্রস্তাবটি উত্থাপন করেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি। ধন্যবাদ প্রস্তাবে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২২ জন সদস্য আলোচনা করেন। পরে ধন্যবাদ প্রস্তাবটি কণ্ঠভোটে সর্বসম্মতভাবে পাস হয়। এসময় অধিবেশনের সভাপতিত্ব করছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতা যে আদর্শ আমাদের শিখিয়ে গেছেন সেই আদর্শে আমরা সন্তানদের বড় করেছি। আমাদের সন্তানরা যেন মানুষের জন্য কাজ করতে পারে সেই দোয়া আমি দেশবাসীর কাছে চাই। টিউলিপ, রুশনারা আলী, রুপা হক এই তিনজন বাঙালি নারী আমাদের জন্য গৌরবের। ব্রিটিশ পার্লমেন্টে নির্বাচিত হয়ে বাংলাদেশের জন্য তিন কন্যা গৌরব বয়ে আনে।

তিনি আরো বলেন, ‘প্রথম যেদিন পার্লমেন্টে টিউলিপ বক্তব্য প্রদান করে সেদিন আমি উপস্থিত ছিলাম, আমি তার বক্তব্য শুনেছি। অল্প সময় বক্তব্য দিয়েছে। রক্ত কথা বলে যেটা টিউলিপের বক্তব্যের মধ্যে দিয়ে প্রকাশ পেয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘লন্ডনে আশ্রয়ে থাকা খালেদা জিয়ার ছেলে টিউলিপকে হারাতে সব চেষ্টা করেছেন। অবশেষে তাদের সব চেষ্টা ব্যর্থ হয়েছে। টিউলিপ বিজয় ছিনিয়ে এনে দেশের মানুষের মুখ উজ্জল করেছে।’






মন্তব্য চালু নেই