মেইন ম্যেনু

জাদুকর অপবাদে শিশুকে রাস্তায় ফেলে দিল পরিবার!

শিশুটির বয়স মাত্র দুই বছর। এই বয়সে তার মা-বাবার কোল জুড়ানোর কথা। অথচ দেড় বছর বয়সেই সেই শিশুটিকে খোদ মা-বাবা জাদুকরের অপবাদ দিয়ে রাস্তায় ফেলে দিয়ে গেছে। সম্প্রতি নাইজেরিয়ায় এ ঘটনা ঘটেছে।

প্রায় আট মাস আগে শিশুটির মধ্যে জাদুকরি ক্ষমতা আছে দাবি করে পরিবারের সদস্যরা তাকে রাস্তায় ফেলে যায়। পথচারীদের ফেলে যাওয়া খাবার খেয়েই শিশুটি এত দিন কোনো রকম বেঁচে ছিল। সম্প্রতি আফ্রিকান চিলড্রেনস এইড এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট নামক একটি দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা লোভেনের নজরে পড়ে শিশুটি।

পরে তিনি শিশুটিকে পানি পান করান ও একটি কম্বলে মুড়ে হাসপাতালে নিয়ে যান। সেখানে রক্তশূন্যতায় ভোগা শিশুটির দেহে রক্ত দেওয়া হয়। প্রয়োজনীয় চিকিৎসা শেষে শিশুটির অবস্থা এখন স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন লোভেন। তিনি শিশুটির নাম দিয়েছেন হোপ। অনলাইনে হোপের জন্য সাহায্যের আবেদন করার পর ১০ লাখ ডলার অনুদান পাওয়া গেছে। এই অর্থ দিয়ে হোপের চিকিৎসা ব্যয় মেটানোর পাশাপাশি নির্যাতিত শিশুদের জন্য একটি হাসপাতাল করার ঘোষণা দিয়েছেন লোভেন।

নিজের ফেসবুক পেজে লোভেন বলেন, ‘হাজার হাজার শিশুকে এখানে ডাইনি বা জাদুকরের অপবাদ দেওয়া হয়। আমরা নির্যাতিত শিশু, মৃত শিশু ও আতঙ্কিত শিশুদের দেখেছি।’






মন্তব্য চালু নেই