মেইন ম্যেনু

জানতে চান, সম্পর্ক থেকে আপনার সঙ্গী আসলে কী চাচ্ছেন?

মনোমালিন্য, কথা কাটাকাটি ঝগড়া প্রায় সকল সম্পর্কেই হয়ে থাকে। আর এই মনোমালিন্যের সময় প্রায় সকলেই মুখ গোমড়া করে ভাবতে থাকেন আসলে তার পছন্দের মানুষটি চাচ্ছেনটা কী। কেনি বা ঝগড়া করেন আবার কেনই বা নিজেই অভিমান করে করে বসে থাকেন। অনেকেই বেশ দ্বিধায় পড়ে যান, সম্পর্কে আসলেই কি চাওয়া থাকে একেঅপরের কাছে। আপনি কী আসলেই জানতে চান আপনাদের এই সম্পর্ক থেকে আপনার সঙ্গী কী চান? তাহলে জেনে নিন এই বিষয়গুলো।

১) প্রশংসা

সঙ্গী আপনার কাছ থেকে প্রশংসা শুনতে চান। তিনি যা করছেন হতে পারে আপনার কাছে তেমন কিছুই নয় কিন্তু মনে রাখবেন তিনি তার ১০০% দিয়েই তার কাজটি করছেন এবং তিনি এর জন্য আপনার কাছ থেকে প্রশংসা আশা করে থাকেন।

২) বন্ধুত্ব

প্রত্যেকেই চান তার সঙ্গী তার সব কথা বুঝুন এবং তার সাথে তিনি মন খুলে সবকিছু নির্দ্বিধায় প্রকাশ করতে পারেন। আর একারণেই সঙ্গীর মধ্যে বন্ধু খোঁজেন অনেকেই। আর তিনি আপনার কাছ থেকে বন্ধুত্ব আশা করেন।

৩) গুরুত্ব

প্রত্যেকেই চান সঙ্গী তাকে অনেক বেশী গুরুত্ব দিক। সব কিছুর প্রথমেই যেনো সঙ্গীর নামটি সবার প্রথমে মাথায় আসে। সঙ্গী চান তিনি যেন সম্পর্কে বেশ গুরুত্বপূর্ণ তা অনুভব করতে পারেন। আপনার একটু সুনজর আশা করেন তিনি।

৪) বিশ্বস্ততা

সম্পর্কের মূল ভিত্তি হলো বিশ্বাস। সঙ্গীর উপরে চোখ বন্ধ করে যাতে ভরসা করা যায় এতোটা বিশ্বস্ততা খোঁজেন প্রত্যেকেই। আর এমন মানুষটিই সব চাইতে বেশী ভালোবাসার হয়ে থাকেন সবার কাছে।

৫) সময়

সঙ্গীর খুব অভিমান যদি দিনকে দিন বেড়েই যেতে থাকে তাহলে বুঝবেন এখানে অন্য কিছুর প্রয়োজন। ভেবে দেখুন তো আপনি সঙ্গীকে তার প্রাপ্য সময় দিচ্ছেন কিনা। এই সময় দেয়া নিয়ে অনেক সমস্যা হয়ে থাকে সম্পর্কে। সঙ্গী দামী গিফট নয় সঙ্গী আপনার কাছে চান আপনার ব্যস্ত জীবন থেকে তার প্রাপ্য সময়।

সূত্রঃ olwomen.com






মন্তব্য চালু নেই