মেইন ম্যেনু

জানি আমাকে হত্যা করা হবে, তবুও লিখছি

ইমরান এইচ সরকার : সবকিছু ধ্বংসের প্রক্রিয়া চলছে। বিদ্যার্জন থেকে সুশিক্ষা, জ্ঞানার্জন, কিছুই দরকার নেই। প্রশ্ন ফাঁস শিখুন, ঘুষ-দুর্নীতি শিখুন, মাদকসেবন করুন, সবশেষে নষ্ট রাজনীতিবিদদের লেজুড়বৃত্তি করে সংসদে যান। এমপি-মন্ত্রী হোন, কোটি টাকার ট্যাক্স ফ্রি গাড়ি কিনুন। আমেরিকা-কানাডা-মালয়েশিয়া বাড়ি কিনুন। তা না পারলে দুর্নীতিবাজ আমলা কিংবা ঘুষখোর প্রশাসনকে টাকা দিন। সব মিলে যাবে প্রশ্ন থেকে চাকুরী, ক্ষমতা, সবকিছু। এমনকি বাঘের চোখ অথবা চামড়া।

আর ডাক্তার-ইঞ্জিনিয়ার-বিসিএস ক্যাডার হতে চাইলে সে প্যাকেজও রেডি আছে। প্রশ্ন, কোটা, দলবাজি আপনার জয় নিশ্চিত করবে। এদেশ থেকে মেধাবীদের তাড়ানোর সব আয়োজন সম্পন্ন। হ্যাঁ, সৎ, মেধাবী, যোগ্য মানুষদের হত্যা করা হবে, নাহয় তাড়িয়ে দেয়া হবে।

আমি এসব লিখছি। আমি জানি, আমাকে হত্যা করা হবে। তবুও লিখছি, আপনাদের জন্য। এমনকি যারা সত্য বলায় আমায় গালি দিতেও দুবার ভাবেন না, তাদের জন্য। আমায় গালি দিন, আমি সত্য বলে যাবো; যতোদিন নিঃশ্বাস আছে। খুব অসহায় বোধ করছি। অসহায়ের লজ্জিত হওয়া ছাড়া কিই বা করার আছে? আমরা কি এমন বাংলাদেশ চেয়েছিলাম? চোর, সন্ত্রাসী, ঘুষখোর, দুর্নীতিবাজ, লম্পট, ধর্ষক, খুনী, নিপীড়ক, মিথ্যাবাদীদের অভয়ারণ্য!

-ফেসবুক থেকে






মন্তব্য চালু নেই