মেইন ম্যেনু

জানুয়ারিতে অস্ট্রেলিয়া-ভারত সীমিত ওভার ম্যাচের লড়াই

বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সাথে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের আরেকটি লড়াইয়ের দিনক্ষণ ঠিক হয়ে গেলো। অস্ট্রেলিয়া তাদের মাটিতে ভারতকে ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আমন্ত্রণ জানিয়েছে। সিরিজ দুটি হবে আগামী বছরের জানুয়ারিতে।
ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে তাদের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বার্থকতা ধরে রাখতে চায়। চায় সামনে সমান শক্তির সাথে লড়তে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে পরপর দুই অবস্থানে অস্ট্রেলিয়া ও ভারত। এই বছরের বিশ্বকা্পের সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। সেখানে নিউজিল্যান্ডকে তারা হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়।
১২ জানুয়ারি প্রথম ওয়ানডে হবে পার্থের ওয়াকায়। ১৫ জানুয়ারি ব্রিসবেনের গ্যাবায় হবে দ্বিতীয় ওয়ানডে। ১৭ জানুয়ারি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তৃতীয় ম্যাচ। আর ২০ তারিখে চতুর্থ ওয়ানডে হবে ক্যানবেরার মানুকা ওভালে। ২৩ জানুয়ারি পঞ্চম ও শেষ ওয়ানডে হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।
অ্যাডিলেড ওভালে ২৬ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ২৯ জানুয়ারি। আর ৩১ জানুয়ারি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হবে অস্ট্রেলিয়া-ভারত সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ।






মন্তব্য চালু নেই