মেইন ম্যেনু

জানেন কি, সালমান খান কত টাকার মালিক?

বলিউড সুপারস্টার সালমান খান যে এ মুহূর্তে বলিউড অভিনেতাদের মধ্যে সব থেকে ধনী তা নিয়ে কারো কোন সন্দেহ নেই। কেন না, এই তিনি এ বছর সব থেকে বেশি অংকের কর পরিশোধ করেছেন। আর এতেই অনুমান করা যায় ভাইজানের অর্থশক্তি সম্পর্কে। তবে প্রশ্ন উঠেছে ভাইজান সালমান খান কত টাকার মালিক?

তবে এমন প্রশ্ন উঠলেও জানা সম্ভব হয়নি সালমান খান ঠিক কত টাকার মালিক। যদিও এ নিয়ে অনেকেরই অনেক আগ্রহ। তবে বলিউড অভিনেতাদের আয় যে কোনো ভারতীয় ধনীর চেয়ে যে কম ন, সে সত্যি।

এদিকে গেল বছর অর্থাৎ ২০১৫ সালটা বলতে গেলে পুরোটাই ছিল সালমান খানের দখলে। এ বছরের হিসেবে তিনিই বলিউডের সব অভিনেতা থেকে আয়ের দিক দিয়ে শীর্ষে অবস্থান করছেন।

জানা গেছে, অক্ষয় কুমারকে ছাপিয়ে বলিউডে এ বছর সবচেয়ে বেশি রোজগার করেছেন সালমান খান। পারিশ্রমিকের নিরিখে এক নম্বরেই সালমান। আর দু’য়ে নেমে গিয়েছেন অক্ষয়। চলতি আর্থিক বছরে বলিউডে এখনও সর্বাধিক অগ্রিম আয়কর হিসেবে রয়েছেন সালমান খান।

ভারতের আয়কর দপ্তরের বরাত দিয়ে গনমাধ্যমের খবর, অগ্রিম করদাতাদের তালিকায় দেখা গিয়েছে, সালমানকে। অগ্রিম কর দিয়েছেন ২০ কোটি টাকা। গতবার সবচেয়ে বেশি অগ্রিম কর দিয়েছিলেন অক্ষয়। অর্থের পরিমাণটা ছিল ১৬ কোটি টাকা।

সালমান, অক্ষয়ের পরেই বলিউডের সর্বোচ্চ আয়কর দাতাদের মধ্যে রয়েছেন রণবীর কাপুর (১৫ কোটি), শাহরুখ খান (১৪ কোটি) ও অমিতাভ বচ্চন (৮.৭৫কোটি)।

আয়কর দপ্তরের এই তথ্য ৩১ ডিসেম্বরে শেষ হওয়া তৃতীয় ত্রৈমাসিক পর্যন্ত। এখনও চতুর্থ ও শেষ ত্রৈমাসিক (জানুয়ারি-মার্চ) বাকি রয়েছে। তারপরই গোটা আর্থিক বছরের সর্বোচ্চ করদাতা বলিউড তারকার নাম জানানো হবে।






মন্তব্য চালু নেই