মেইন ম্যেনু

জাপানি নাগরিকের লাশ দাফন নিয়ে ধোঁয়াশা

দুর্বৃত্তদের গুলিতে নিহত জাপানি নাগরিক হোসি কুনিওর লাশ হস্তান্তর এবং দাফন নিয়ে ধোঁয়াশা কাটছে না। শুক্রবার দুপুরে রংপুরের মুন্সিপাড়ায় লাশ দাফন করা হবে বৃহস্পতিবার বিভিন্ন মিডিয়ায় সংবাদটি ফলাও করে প্রচার করা হলেও বিষয়টি এখনও স্পষ্ট নয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, লাশ হস্তান্তরের কোনো সিদ্ধান্ত হয়নি। আর সিটি মেয়র বলছেন, আমার কাছে লাশ হস্তান্তর করা হয়নি। দাফনের কোনো অনুমতিও পাইনি।

আজ শুক্রবার বেলা ১২টার দিকে রংপুর জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজষ¦) মোস্তাইন বিল্লাহ জানান, আমরা আগের অবস্থায় আছি। এখনও লাশ হস্তান্তরের কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে আমরা আপনাদের জানাতে পারবো।

একই কথা বলেন লাশ হস্তান্তরের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়সিন্দু তালুকদার। তিনি বলেন, লাশ হস্তারের কোনো খবর আমার কাছে নেই।

রংপুর সিটি করপোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু বলেন, আমাকে গতকাল জাপান দূতাবাস থেকে ফোন করা হয়েছে কিভাবে লাশ দাফন করা হয় তা জানতে। আমি নিয়মটি বলেছি। আমি এটাও বলেছি, যেখানে মুসলমান হয়েছে সেখানকার লোকজন জানাজা পড়তে পারে। লাশ সেখানেই দাফন করা যেতে পারে। এসময় সাংবাদিকরা আমাকে বলেছিল, রংপুরে লাশ দাফন করা হবে কিনা, আমি উত্তরে বলেছি হতে পারে। তারা আমাকে লাশ হস্তান্তর করলে আমার লোকজন লাশ দাফনের ব্যবস্থা করবে।

আজ শুক্রবার বেলা পৌনে ১২টায় রংপুরের মেয়র বলেন, লাশ হস্তান্তর বা দাফনের বিষয়ে আমাকে জেলা প্রশাসক এবং পুলিশ সুপার ফোন করেননি। এমনকি লাশ গ্রহণের কোনো সিদ্ধান্তই আমি জানি না। সুতরাং আজ আমার সিটিতে এখন পর্যন্ত লাশ দাফনের কোনো সম্ভাবনা নেই। আমি আবার বলছি, আমাকে লাশ হস্তান্তর করলে আমি লাশ দাফন করবো। ঢাকাটাইমস






মন্তব্য চালু নেই