মেইন ম্যেনু

পৌরসভা নির্বাচন

জাপায় যোগ্য প্রার্থীর সংকট!!

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি মেয়র পদে লড়তে যোগ্য প্রার্থী খুঁজে পাচ্ছে না। ঘটা করে মেয়র প্রার্থীদের ঢাকায় এনে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করতে চাইলেও গত তিন দিনে সব মিলিয়ে ১৮৪ জনকে চূড়ান্ত করা গেছে। তার মধ্যে মাত্র ২৫ জনকে যোগ্য প্রার্থী বলে বিবেচনা করা হচ্ছে। বাকিদের অবস্থা মোটামুটি।
পৌর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সুমন আশরাফ বলেন, এ পর্যন্ত ১৮৪ জন প্রার্থীর তালিকা চূড়ান্ত করা হয়েছে। বাকিদেরও সম্পন্ন করা হবে।

জাপা সূত্রে জানা গেছে, গত ২৯ নভেম্বর সকালে বনানীর জাপা অফিসে লাঙ্গল প্রতীকে মেয়র পদে লড়তে আগ্রহীদের ডেকেছিলেন এরশাদ। সরব উপস্থিতিও ছিল। তবে এদের মধ্যে তেমন যোগ্য প্রার্থী খুঁজে না পাওয়ায় তিনি হতাশ। এ পরিস্থিতিতে ১৮৪ জনের মনোনয়ন চূড়ান্ত করা গেছে। যোগ্য প্রার্থী না পেলে বাকি আসনগুলোতে প্রার্থী না দেওয়ার কথাই ভাবছেন দলীয় নীতি-নির্ধারক মহল।

এ বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আমাদের দলে প্রার্থী সংকট নেই। এবার যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের আমরা মেয়র পদে মনোনয়ন দিচ্ছি। ঢাকার বাইরে থেকে অনেকে আসেননি। প্রার্থীর সংখ্যা আরও বাড়বে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ দাবি করেন, প্রতিটি পৌরসভা থেকে একাধিক প্রার্থী আসছেন। দল থেকে ভালোভাবে যাচাই-বাছাই করে অধিকতর শিক্ষিত ও এলাকায় জনপ্রিয় ব্যক্তিকে প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে হলে মানুষ সাবেক সফল রাষ্ট্রপতি এইচ এম এরশাদের লাঙ্গল প্রতীকই বেছে নেবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সারা দেশের ২৩৬টি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে পার্টির পক্ষ থেকে আবেদন আহ্বান করা হলে অনেকেই আবেদন করেন। এসব আবেদনে যোগ্য প্রার্থী তেমন পাওয়া যায়নি।
জাপা প্রার্থীদের ধারণা, নৌকা ও ধানের শীষের বিপরীতে লাঙ্গল প্রতীকে জয়ী হয়ে আসাটা খুব কঠিন হবে। এ জন্য যোগ্য না হলে এবার মনোনয়ন দেবে না জাপা।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই