মেইন ম্যেনু

জাবিতে ক্লাসরুমে শিক্ষকদের তালা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রেখেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। অর্থমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে সোমবার সকাল থেকে তারা সব শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেয়। শিক্ষকদের কর্মসূচি চলবে ২ জানুয়ারি পর্যন্ত।

গতকাল শিক্ষক সমিতির এক জরুরি সভায় এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। তবে চলমান ভর্তি কার্যক্রম এ কর্মসূচির আওতামুক্ত রয়েছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক খবির উদ্দিন বলেন, বেতন কাঠামো চূড়ান্ত করার আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শিক্ষকদের দাবি অনুযায়ী তা বাস্তবায়ন করার কথা বলেছিলেন। কিন্তু তা করা হয়নি। দাবি আদায়ের ক্ষেত্রে আগামী ২ জানুয়ারি বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের কর্মসূচি পর্যবেক্ষণের পর প্রয়োজনে জরুরি সভা ডাকবে শিক্ষক সমিতি। এ কর্মসূচিতে দাবি আদায় না হলে আগামী ৩ জানুয়ারি নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। এসময় অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শিক্ষকদের কর্মসূচির কারণে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

সম্প্রতি সরকারি কর্মচারীদের বেতন কাঠামোর গেজেট প্রকাশ করেছে সরকার। এর মধ্য দিয়ে গত জুলাই থেকে তাদের বর্ধিত বেতন কার্যকর হয়। এ নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়। তাদের বিভিন্ন সময় বিরূপ মন্তব্য করে সমালোচিত হন অর্থমন্ত্রী।






মন্তব্য চালু নেই