মেইন ম্যেনু

জাবিতে ডিন নির্বাচনে আওয়ামীলীগের নিরুঙ্কুশ জয়লাভ

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ডিন নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে আয়ামীপন্থী শিক্ষকরা। নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকরা পাঁচটি অনুষদের ৪টিতে জয় পেলেও বিএনপিপন্থী শিক্ষকদের হয়েছে ভরাডুবি। অন্য একটি অনুষদে জয়লাভ করেছে বিএনপির বিদ্রোহী (বহিষ্কৃত) প্রার্থী।

মঙ্গলবার দুপুর আড়াইটায় রিটার্নিং অফিসার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক নির্বাচনের এ ফল ঘোষণা করেন।

নির্বাচনের ফলাফল
নির্বাচনে সমাজবিজ্ঞান অনুষদে আওয়ামীপন্থি শিক্ষক অধ্যাপক আমির হোসেন ৫৮ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী নইম সুলতান পেয়েছেন ২২ ভোট। আর বিএনপিপন্থী অধ্যাপক মুহাম্মদ নজরুল ইসলাম পেয়েছেন ১৭ ভোট।

গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদে আওয়ামীপন্থি অধ্যাপক অজিত কুমার মজুমদার ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপরদিকে অধ্যাপক এ. এ. মামুন পেয়েছেন ৫৫ ভোট।

কলা ও মানবিকী অনুষদে বিএনপির বিদ্রোহী (বহিষ্কৃত) অধ্যাপক মোজাম্মেল হক ৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীপন্থি অধ্যাপক খালেদ হোসাইন পেয়েছেন ৪৫ ভোট এবং বিএনপিপন্থী কামরুল আহসান পেয়েছেন ১৫ ভোট।

জীব বিজ্ঞান অনুষদে আওয়ামীপন্থি অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার ৪৫ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ পেয়েছেন ৩৪ ভোট।

বিজনেস স্টাডিজ অনুষদে বীনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন আওয়ামীপন্থি শিক্ষক সহযোগী অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা।

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ ভোটগ্রহণ শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলে। এতে প্রায় ৪৫০ শিক্ষক ভোট প্রদান করেন।






মন্তব্য চালু নেই