মেইন ম্যেনু

জাবির ভর্তি পরীক্ষা ইউনিট ভিত্তিক

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে সকল অনুষদের ভর্তি পরীক্ষা ইউনিটভিত্তিক হবে। এর আগে কলা ও মানবিকী অনুষদে বিভাগ ভিত্তিক পরীক্ষা হলেও অন্য সব অনুষদে ইউনিটভিত্তিক পরীক্ষার নিয়ম ছিলো।

বিশ্ববিদ্যায়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মোহাম্মদ আলী আওয়ার নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কলা ও মানবিকী অনুষদের সকল বিভাগের সভাপতি এই পদ্ধতিতে পরীক্ষা নিতে একমত হয়েছেন। আগামী ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভা শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। ভর্তির যোগ্যতা ও শর্তাবলী সভা শেষে জানানো হবে।

শিক্ষার্থীদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে মোহাম্মদ আলী বলেন, এ বিষয়ে আলোচনা হয়েছে কিন্তু কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে দ্বিতীয়বার পরীক্ষা দেয়ার সুযোগ রাখার সম্ভবনা আছে।

এদিকে ইউনিট পদ্ধতিতে পরীক্ষা নিতে একমত হলেও নাখোশ কলা ও মানবিকী অনুষদের ডীন মোজাম্মেল হক। তিনি বলেন আওয়ার নিউজকে বলেন,একজন শিক্ষার্থী হতে পারে যার আমার বিভাগে পড়ার প্রতি আগ্রহ নেই, সে অন্য বিভাগে পড়তে আগ্রহী। কিন্তু সারাদেশের প্রেক্ষিতে এবং শিক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার কথা বিবেচনা করে আমরা এই পদ্ধতিতে পরীক্ষা নিতে একমত হয়েছি।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ১৯-২৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.juniv.edu/admission) থেকে জানা যাবে।






মন্তব্য চালু নেই