মেইন ম্যেনু

জাবির ৫ ছাত্র সাত মাসের জন্য বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে সাত মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার রাতে বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. সৈয়দ কামরুল আহছান।

বহিষ্কৃতরা হলেন, ফয়সাল রাব্বী রিয়াদ, অনিক শোভন বালা সনেট, আমিনুর রহমান তকি, আরিফ আহমেদ মাফি ও মো. সুমন। তারা সবাই মার্কেটিং বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী। তাদের মধ্যে ফয়সাল রাব্বী রিয়াদ ছাত্রদলকর্মী।

গত ১৯ জানুয়ারি রাতে উপাচার্যের বাসভবনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশ নিয়ে ১১ ফেব্রুয়ারি মার্কেটিং বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী ও ছাত্রদলকর্মী ফয়সাল রাব্বী রিয়াদকে আটক করতে যায়। এ সময় সহকারী প্রক্টর সিকদার মো. জুলকারনাইন ছাত্রদলকর্মী রিয়াদ ও তার বন্ধু সনেটকে ধরে বিভাগের বাইরে নিয়ে আসার চেষ্টা করলে সনেট তাকে ঘুষি মারে। এতে তার নাক ফেটে রক্ত পড়তে থাকে।

এ ঘটনায় ওই সময় তদন্ত কমিটি গঠন করে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে প্রশাসন। তবে এ বহিষ্কারাদেশ গত ১১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হওয়ায় তারা এখন ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারবেন বলে জানান রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।






মন্তব্য চালু নেই